BARABANI-SALANPUR-CHITTARANJAN

সর্বভারতীয় ক্ষত্রিয় সমাজের হোলি মহোৎসব, আসানসোলে মহারানা প্রতাপের মূর্তি স্থাপন করা হবে

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- সর্বভারতীয় ক্ষত্রিয় সমাজের পৃষ্ঠপোষকতায় রূপনারায়ণপুরের নন্দনিক হলে একটি জমকালো হোলি মহোৎসব উদযাপিত হয়েছিল যাতে প্রধানত আসানসোলের মেয়র তথা বারাবানীর বিধায়ক  বিধান উপাধ্যায় এবং জামুরিয়ার বিধায়ক শ্রী হরেরাম সিং উপস্থিত ছিলেন। উভয়েই যৌথভাবে মহারানা প্রতাপ এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন এবং প্রদীপ উজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এদিন অনুষ্ঠানে  কলকাতা, দুর্গাপুর, রানিগঞ্জ, আসানসোল, বরাকর, কুলটি, ধানবাদ, মাইথন, জামতারা, মিহিজাম, চিত্তরঞ্জন সহ বিভিন্ন স্থান থেকে  ক্ষত্রিয় সম্প্রদায়ের বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান এর পরিচালনা করেন রাজেশ সিং।

তবে এদিনের অনুষ্ঠানে যোগ দিতে এসে জমুরিয়ার বিধায়ক হরেরাম সিং আসানসোলের বুকে মহারানা প্রতাপের মূর্তি স্থাপনের বিষয়ে তুলে ধরেন , উপস্থিত আসানসোলের মেয়র তথা বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় এইচএলজি হাসপাতালের কাছে এই মূর্তি স্থাপনের বিষয়ে সম্মতির কথা জানিয়েছেন । অনুষ্ঠানে সংগীত, আলোচনা ইত্যাদির সঙ্গেই গুণীজন সংবর্ধনা  ছিল উল্লেখযোগ্য। ক্ষত্রিয় সমাজের এই আয়োজনে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বহু মানুষ যোগ দিয়েছেন। সন্ধ্যায় এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত হয়েছিলেন মহঃ আরমান, ভোলা সিং,
শশীনাথ পান্ডে, প্রমুখ। এ প্রসঙ্গে বিধান উপাধ্যায় বলেন, রঙের উৎসব হোলি সকলে আনন্দের সঙ্গে উদযাপন করুন, একে অপরের সুখ-দুঃখে মিলেমিশে থাকুন। অখিল ভারতীয় ক্ষত্রিয় সমাজেরপক্ষ থেকে সকলকে হোলির শুভেচ্ছা জানানো হয়।

Leave a Reply