RANIGANJ-JAMURIA

পুলিশের জালে ধরা পড়ল পেশাগত চোর

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :   চুরিকে পেশায় পরিণত করা এক পেশাগত চোর ঘটায় এক অদ্ভুত চুরি। এবার সেই চুরির কিনারা করলো আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারের জামুরিয়া থানার পুলিশ। কখন কিভাবে চুরির ঘটনা ঘটানো হবে সে সম্পর্কে গোপনে নানান বিষয় জেনে ওই খনি কর্মীর বাড়ি থেকে বাইরে যাওয়ার বিষয়, জানতে পেরে, বাড়ির সদস্যদের অনুপস্থিতির সুযোগকে কাজে লাগিয়ে, আর সেই অনুপস্থিতির সুযোগ বিশেষভাবে বাড়িতে জেনে পেশাগত চোর খনি কর্মীর বাড়ির সদস্যদের অনুপস্থিতির সুযোগে বাড়ির মধ্যে থাকা মূল্যবান সোনার গহনা ও বেশ কিছু সামগ্রী চুরি করে নাই ১৬ ই ফেব্রুয়ারি রাত্রে।

পরে এ বিষয়টি খনি কর্মী কুমার অভিষেক জানতে পারে তার প্রতিবেশীদের কাছে। পরে তিনি এ বিষয়ে খোঁজখবর করে পুলিশ প্রশাসনকে এ বিষয়ে খবর দিলে ঘটনার স্থলে জামুড়িয়া থানা ও  কেন্দা ফাঁড়ির পুলিশ ঘটনা স্থলে পৌঁছে সেখানের বেশ কিছু সিসিটিভি ফুটেজ লক্ষ্য করে ও মোবাইল সূত্র ধরে, টেলিফোনের টাওয়ার লোকেশন ট্র্যাক করে, ও অত্যাধুনিক প্রযুক্তিকে ব্যবহারের মাধ্যমে এই ঘটনার মূল অভিযুক্তদের সনাক্ত করতে তৎপর হন। এরপর এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে রানীগঞ্জের রহমত নগর, চাঁদ মহল্লা থেকে মোহাম্মদ জামাল নামের এক ব্যক্তিকে এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে ধৃতকে আদালতে পেশ করে তাকে পুলিশে হেফাজতে নিয়ে এই ঘটনায় চুরি যাওয়া বেশ কিছু স্বর্ণ অলংকার যার মূল্য প্রায় পাঁচ লক্ষ্যাধিক টাকা বলে জানা যায় সেই গহনা ওই কুখ্যাত দুষ্কৃতকারী নিজের লুকিয়ে রাখা আড্ডা থেকে বের করে পুলিশ প্রশাসনকে তুলে দেয় বলেই জানা গেছে। এবার সেই ধৃত ব্যক্তিকে আগামীতে এই ঘটনার সঙ্গে আর কারা কারা যুক্ত রয়েছে ও আর কি কি বিষয় চুরি গেছে ও অন্য কোন চুরির ঘটনার সঙ্গে তারা যুক্ত রয়েছে কিনা সে সকল বিষয়ে জানার জন্য তাদের পরবর্তীতে জিজ্ঞাসাবাদের  লক্ষ্যে বিচারকের কাছে  ধৃতকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানান।

জানা গেছে ধৃত মোহাম্মদ জামাল এর আগে অন্ডাল থানা এলাকায় এক ই সিএলের উচ্চ আধিকারিক এর বাড়িতে ব্যাপক পরিমাণ সোনা, চুরির সাথে যুক্ত থাকার অপরাধে পুলিশের জালে ধরা পড়ে। ধৃত এই ব্যক্তি আরো বেশ কিছু চুরির ঘটনার সঙ্গেও যুক্ত রয়েছে বলেও জানতে পেরেছে পুলিশ বলেই জানা যায়। আগামীতে দেখার এই সূত্র ধরে পুলিশ আরো অন্য দুষ্কৃতকারীদের নিজেদের কব্জায় নিতে পারে কিনা।

Leave a Reply