DURGAPUR

নিয়ন্ত্রণ হারিয়ে উল্টালো বোল্ডার বোঝাই ট্রাক, মৃত্যু দুই বাইক আরোহীর, জখম ১

বেসরকারি ফিনান্স কোম্পানীর তাড়া নাকি পুলিশের তোলাবাজি, কারণ নিয়ে ধোঁয়াশা

বেঙ্গল মিরর,  দূর্গাপুর, চরণ মুখার্জী ও রাজা বন্দোপাধ্যায়ঃ* সাতসকালে মর্মান্তিক পথ দূর্ঘটনা পশ্চিম বর্ধমান জেলার দূর্গাপুরে। নিয়ন্ত্রণ হারিয়ে বোল্ডার বা পাথর বোঝাই ট্রাক উল্টে চাপা পড়ে মৃত্যু হলো দুই বাইক আরোহীর। আশঙ্কাজনক অবস্থায় দুর্গাপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন এক সাইকেল আরোহী। মৃত দুজনের পরিচয় পাওয়া যায়নি। তাদের বয়স আনুমানিক ৩০ ও ৩৫ বছর। মঙ্গলবার সকাল আটটা নাগাদ এই দুর্ঘটনাটি ঘটেছে দূর্গাপুরের কাঁকসা থানার বিরুডিহার কাছে ১৯ নং জাতীয় সড়কে দুর্গাপুরগামী লেনে। দুর্ঘটনার পরে স্থানীয় বাসিন্দারা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে কাঁকসা থানার পুলিশ পৌঁছায়। পুলিশকে দেখে মার মুখি হয়ে উঠেন এলাকার বাসিন্দারা। পরে বিশাল পুলিশ বাহিনী এলাকায় পৌঁছে পরিস্থিতির সামাল দেয়। ঘটনাস্থলে পৌঁছান কাঁকসা থানার আইসি পার্থ ঘোষ। পরে কাঁকসার এসিপি ( কাঁকসা) সুমন কুমার জয়সওয়াল, আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি ( পূর্ব) , কাঁকসা ট্রাফিক গার্ডের ওসি সহ অন্য পুলিশ আধিকারিকরা আসেন। 

এসিপি সুমন কুমার জয়সওয়াল বলেন, ১৬ চাকার একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাইকে ধাক্কা মেরে ও বাইকের উপর উল্টে যায়। ট্রাকটিতে বোল্ডার বোঝাই ছিল। একইসাথে ট্রাকের তলায় চাপা পড়েন এক সাইকেল আরোহীও। তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দূর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রাকের তলায় চাপা পড়ে দুই বাইক আরোহীর মৃত্যু হয়েছে। ঠিক কি কারণে এই ট্রাকটি উল্টে গেছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।
প্রায় এক ঘণ্টার চেষ্টায় তিনটি ক্রেনের সাহায্যে ট্রাকটিকে সরানো হয়। তারপর দুটি মৃতদেহ ও আহত সাইকেল আরোহীকে উদ্ধার করা হয়। এরপর জাতীয় সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।


এদিকে স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে বলেন,  প্রতিদিন এই বিরুডিহা এলাকায় ট্রাফিক পুলিশ গাড়ির কাগজপত্র পরীক্ষার নামে তোলাবাজি চালায়। পুলিশের হেনস্থার মুখে পড়তে হয় বড়, ছোট গাড়ি চালক থেকে বাইক চালকদের। ট্রাফিক পুলিশের কন্সটেবলরা জাতীয় সড়কের উপরে রীতিমতো তোলাবাজি চালায় বলে অভিযোগ । অন্য একটি সুত্র থেকে জানা গেছে, বেসরকারি ফাইনান্স কোম্পানীর বাউন্সারদের অত্যাচার ক্রমেই বেড়ে চলেছে জাতীয় সড়কে। এই ঘটনা এই কারণে হয়ে থাকতে পারে বলে দাবি করা হয়েছে।
পুলিশ জানায়, মৃত দুজন ও আহত একজনের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। ট্রাকটিকে আটক করা হয়েছে। তবে চালক ও খালাসি পালিয়ে যায়।

Leave a Reply