ASANSOL

রক্তসংকট মেটাতে নববর্ষের দিন আসানসোলের হিলভিউ হাসপাতালে রক্তদান শিবিরের আয়োজন

বেঙ্গল মিরর,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত, রাজা বন্দোপাধ্যায় :  সারা রাজ্য জুড়ে রবিবার ১৪৩১ সালকে নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে স্বাগত জানানো হচ্ছে সেই সকাল থেকে । নববর্ষের দিন বা পয়লা বৈশাখ উপলক্ষে পশ্চিম বর্ধমান জেলা আসানসোলের এসবি গরাই রোডের হিলভিউ হাসপাতালে ( Hill view Hospital ) উদ্যোগে একটি স্বেচ্ছা রক্তদান কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়। হিলভিউ হাসপাতালের উদ্যোগে সকাল থেকে হাসপাতালে শুরু হয় রক্তদান শিবির। তা দুপুর পর্যন্ত চলে । রক্তদান শিবিরের এদিন এই হাসপাতালে এদিন এই শিবিরে প্রায় ৩৫ জন রক্তদাতা রক্তদান করেন। তাদের প্রায় সবাই হিলভিউ  হাসপাতালের কর্মী। এমনকি হিলভিউ হাসপাতালের কর্নধার অর্থোপেডিক সার্জেন ডাঃ নির্ঝর মাজি নিজেও রক্তদান করেন।



এই প্রসঙ্গে এই হাসপাতালের কর্ণধার তথা চিকিৎসক ডাঃ নির্ঝর মাজি বলেন, প্রবল গ্রীষ্মে জেলা হাসপাতাল ব্লাড ব্যাংকে রক্তসংকট দেখা দেয় প্রতিবারেই। তার মধ্যে এখন লোকসভা নির্বাচনের কারণে ব্লাড ক্যাম্প কম হচ্ছে মডেল কোড অফ কন্ডাক্ট জারী থাকায়। তাই অন্যান্য প্রতিষ্ঠানের মত সামাজিক দায়িত্ববোধ জেলা হাসপাতাল ব্লাড ব্যাংকের সহযোগিতায় হাসপাতালের কর্মীরা রক্তদান করলেন।
এই অনুষ্ঠানে ডা: নির্ঝর মাজি  ছাড়াও ডাঃ সূর্য শেখর সরকার, ডায়েটিশিয়ান তানিয়া বিশ্বাস, বর্ণালী সরকার, প্রিয়াঙ্কা ব্যানার্জী ও হাসপাতালের বিভিন্ন বিভাগের কর্মীরা স্বেচ্ছায় রক্তদান করেন। এছাড়া এদিন উপস্থিত ছিলেন অন্য এক ডিরেক্টর গৌতম পাল সহ আরো অনেকেই।

Leave a Reply