RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে মিষ্টি পানীয় বিতরণের সাথে ট্রাফিক সচেতনতা, ট্রাফিক নিয়ম মেনে চলার বার্তা দিল “সুইট হোম ওয়েলফেয়ার অ্যান্ড ফাউন্ডেশন”

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :  এই প্রচন্ড গ্রীষ্মে, তীব্র গরমের দাবদাহে পথ চলতি যানবাহনের চালকদের, ও পথচারীদের, তৃষ্ণা নিবারনের লক্ষ্যে, ও  অল্প একটু স্বস্তি দিতে, শীতল মিষ্টি পানীয় প্রদান করে, পথ চলতি মানুষজনদের ট্রাফিক নিয়ম মেনে চলার বার্তা দিলেন, “সুইট হোম ওয়েলফেয়ার অ্যান্ড ফাউন্ডেশন” নামক স্বেচ্ছাসেবী সংস্থা। সোমবার এ বিষয়ের প্রেক্ষিতে রানীগঞ্জের পাঞ্জাবি মোড় চৌরাস্তায় ২ জাতীয় সড়কের সংযোগকারী অংশে, তারা এই অনুষ্ঠান কর্মসূচির মধ্যে দিয়ে, রানীগঞ্জের ট্রাফিক ওসি চিত্ততোষ মন্ডল, ও পাঞ্জাবি মোড় ফাঁড়ির আইসি রবীন্দ্রনাথ দলুইকে সঙ্গে নিয়ে, পথ চলতি সাধারণ মানুষকে মিষ্টি পানীয় বিতরণের সাথে ট্রাফিক সচেতনতা কি, সে বিষয়ে সজাগ করা লক্ষ্যে হ্যান্ড বিল বিলি করে, সকল বাইক চালককে হেলমেট পরার ও ট্রাফিক নিয়ম মেনে ও চার চাকা গাড়ির চালকদের সিটবেল্ট লাগিয়ে গাড়ি চালানোর অনুরোধ জানালেন।

একই সাথে তারা ট্রাফিক নিয়ম না মানার কারণে, বারংবার ঘটে চলা বিভিন্ন দুর্ঘটনার কথা তুলে ধরে, সকলকেই দুর্ঘটনা থেকে কিভাবে দূরে থাকা যায়, সে সকল বিষয়ে নানান কথা তুলে ধরলেন, নিজেদের বক্তব্যের মাধ্যমে। এদিন তারা বিভিন্ন যানবাহনের চালকদের সাথেই বাস চালকদের ও সিভিক ভলেন্টিয়ারদের মিষ্টি শীতল পানীয় প্রদান করে নববর্ষের শুভেচ্ছা জানান। আয়োজককারী সংস্থার দাবি, তারা সুস্থ সমাজ গড়ে তোলার লক্ষ্যে প্রাথমিক পর্যায়ে পথ নিরাপত্তার বিষয়কে বিশেষভাবে গুরুত্ব দিয়েছেন, তারই অঙ্গ হিসেবে, প্রথম পর্যায়ে তারা এ ধরনের পথ নিরাপত্তা নিয়ে, সচেতন করার  উদ্যোগ গ্রহণ করলেন। এদিনের এই কর্মসূচিকে বিশেষভাবে বাস্তবায়িত করার লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করেন সংস্থা সাধারণ সম্পাদক বীরজা রমন মুখার্জি, সভাপতি গৌতম সেনগুপ্ত, সদস্য কামাক্ষা চক্রবর্তী, চিরঞ্জীব সরকার, দিব্যেন্দু চ্যাটার্জী প্রমূখ।

Leave a Reply