ASANSOL

নির্দল হয়ে নমিনেশন প্রাক্তন পদ্ম নেতার, মঙ্গলবার মনোনয়ন তৃনমুল, বিজেপি ও সিপিএমের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol Loksabha Nomination ) আসানসোল লোকসভা কেন্দ্রের নির্বাচনের জন্য সোমবার পর্যন্ত চারজন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিলেন। তবে প্রধান তিন দলের কোন প্রার্থী তাদের মনোনয়ন জমা এখনো পর্যন্ত জমা দেননি।
আজ মঙ্গলবার রাজনৈতিক লড়াইয়ে ময়দানে চির প্রতিদ্বন্দ্বী তিন প্রধান রাজনৈতিক দল তৃনমুল, বিজেপি ও সিপিএমের তিন প্রার্থী আসানসোল লোকসভা নির্বাচনে লড়াইয়ে জন্য তাদের মনোনয়ন পত্র জমা দিতে চলেছেন। আসানসোল লোকসভা কেন্দ্রের তিন প্রার্থী হলেন তৃণমূলের শত্রুঘ্ন সিনহা এবং বাম ও কংগ্রেস জোটের সিপিএমের জাহানারা খান ও বিজেপির এসএস আলুওয়ালিয়া।


এদিকে, সোমবার পশ্চিম বর্ধমানের জেলা শাসক তথা ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসার বা ডিইও এস পোন্নাবলমের কাছে মনোনয়ন জমা দেন আসানসোলের জামুড়িয়ার বাসিন্দা প্রাক্তন বিজেপি নেতা সুজিত পাল।
পরে তিনি সংবাদ মাধ্যমকে বলেন, আমি এদিন নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছি। আমার ২০ বছরেরও বেশি রাজনীতির অভিজ্ঞতা আছে। প্রথম ১০ বছর সিপিএমে ছিলাম। সংগঠন কিভাবে গড়তে হয়, তা শিখেছি সিপিএমে থেকে। এরপরে বিজেপিতে যোগদান করি। ১০ বছর ঐ দলে ছিলাম। জামুড়িয়ায় বিজেপির কো-কনভেনার ছিলাম। কিন্তু ২০২১ সালে দেখলাম, যাদের কোন অভিজ্ঞতা নেই, তাদেরকে প্রার্থী করা হয়েছে। যাদের সঙ্গে দলের কোন সম্পর্ক নেই, তাদেরকে সংগঠনের দায়িত্ব দেওয়া হয়। এরপর ঐ বছরের এপ্রিল মাসে বিজেপি ছাড়ি। তার দাবি, আসানসোলের মানুষদের হয়ে কথা বলতেই এই প্রথমবার লোকসভা নির্বাচনে প্রার্থী হলাম।


প্রসঙ্গতঃ, আসানসোল লোকসভা কেন্দ্রে নির্বাচনে লড়াইয়ের জন্য গত শুক্রবার দুই প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারা হলেন বহুজন মুক্তি পার্টি বা বিএমপির দীপিকা বাউরি ও এসইউসিআইয়ের অমর চৌধুরী। এই নিয়ে দ্বিতীয়বার এসইউসিআইয়ের অমর চৌধুরী লোকসভা নির্বাচনে লড়াইয়ে নামলেন। 
গত শনিবার আসানসোল লোকসভা কেন্দ্রে লড়াইয়ের জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছেন বিএসপি বা বহুজন সমাজ পার্টির সানি কুমার সাউ।
প্রসঙ্গতঃ, বৃহস্পতিবার আসানসোল লোকসভা কেন্দ্রের আগামী ১৩ মে ভোটের জন্য নির্বাচন কমিশন নোটিফিকেশন জারি করেছে। বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে মনোনয়ন জমা দেওয়ার কাজ। তা চলবে আগামী ২৫ এপ্রিল দুপুর তিনটে পর্যন্ত। ২৬ এপ্রিল জমা পড়া মনোনয়ন পত্রগুলি পরীক্ষা করা হবে।

Leave a Reply