PANDESWAR-ANDAL

জিতেন্দ্র তেওয়ারিকে নিয়ে পান্ডবেশ্বরে রোডশো এসএস আলুওয়ালিয়ার

বেঙ্গল মিরর, পান্ডবেশ্বর, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র দলের রাজ্য নেতা জিতেন্দ্র তেওয়ারিকে সঙ্গে নিয়ে পান্ডবেশ্বর বিধানসভা এলাকায় রোডশো করলেন আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়া। পান্ডবেশ্বরের হরিপুর এলাকায় মন্দিরে পুজো দিয়ে একটি হুড খোলা গাড়িতে এই রোডশো করেন তারা।
আসানসোল লোকসভা কেন্দ্রের মধ্যে যে মোট সাতটি বিধানসভা রয়েছে, তারমধ্যে খুবই গুরুত্বপূর্ণ হলো একেবারে খনি এলাকা এই পান্ডবেশ্বর। ২০২১ র আগে এই বিধানসভার তৃনমুল কংগ্রেসের বিধায়ক ছিলেন এই জিতেন্দ্র তেওয়ারি। তিনি একইসঙ্গে আসানসোল পুরনিগমের মেয়র ও পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি পদে ছিলেন। ২০২১ র বিধানসভা নির্বাচনে দল বদল করে পান্ডবেশ্বরে পদ্মফুলের প্রার্থী হন এই জিতেন্দ্র তেওয়ারি। কিন্তু তিনি তৃনমুল কংগ্রেসের বর্তমান জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তীর কাছে হেরে যান।


এরপর আসানসোলের দু’বারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় দলবদল করেন। এরফলে ২০২২ সালে আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হয়। তিন বছর আগে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বাবুল সুপ্রিয়র ২ লক্ষেরও বেশী ভোটে জেতা আসানসোলে বিজেপির হাতছাড়া হয়। তৃনমুল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা সেই উপনির্বাচনে ৩ লক্ষেরও বেশী ভোটে জেতেন।


   কিন্তু, ২ বছর আগের উপনির্বাচনের সেই ফলকে গুরুত্ব দিতে নারাজ পদ্ম প্রার্থী। এদিন পান্ডবেশ্বরে প্রচারের ফাঁকে তিনি বলেন, উপনির্বাচনের ফল যে কোন রাজ্যে সাধারণভাবে রাজ্যের শাসক দলের ফেভারে যায়। আসানসোলের ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। কিন্তু ২০২৪ এর নির্বাচনের প্রেক্ষাপট আলাদা। মানুষ আমাদের সঙ্গে আছেন। ৪২/৪৩ ডিগ্রির গরমের মধ্যে রাস্তার পাশে তারা ভিড় করছেন। দিন কয়েক আগেই এই পান্ডবেশ্বরে সভা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই প্রসঙ্গে তিনি, এই এলাকায় যোগীর সভা অবশ্যই রাজনৈতিক ভাবে গুরুত্বপূর্ণ। তবে সবমিলিয়ে শেষ কথা বলবে জনতা জনার্দন।

Leave a Reply