RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে পুলিশ এক মাদক পাচারকারীকে ধরল, ব্রাউন সুগার বাজেয়াপ্ত

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :   ব্রাউন সুগার পাচার করার টাকায় সে নাকি সে হবে রোগ মুক্ত, আর সে কারণেই সে দীর্ঘদিন ধরে পাচার করে চলেছিল এই নিষিদ্ধ মারণ মাদক। বৃহস্পতিবার মাদক পাচারে সঙ্গে যুক্ত মাদক পাচারকারী নিজের মাদক পাচার নিয়ে এমনি সাফাই গাইল। বুধবার নাকা চেকিং এর সময় পুলিশ সজাগ থেকে লাগাতার তল্লাশি চালিয়ে পেল সফলতা। এবার নাকা চেকিং এর সময় রানীগঞ্জের পাঞ্জাবি মোড় ফাঁড়ির পুলিশ এক মাদক পাচারকারীকে, মাদক পাচারের সময়, ধরে ফেলল হাতেনাতে। ধৃত ওই ব্যক্তির কাছে পুলিশ  ২১ গ্রাম ব্রাউন সুগার বাজেয়াপ্ত করেছে।

ধৃতকে বৃহস্পতিবার আসানসোল জেলা আদালতে হাজির করে তাকে পরবর্তীতে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন পুলিশ প্রশাসন জানালেও, বিচারক ধৃতকে চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। ঘটনা প্রসঙ্গে জানা যায় বেশ কয়েকদিন ধরেই পুলিশ মাদক পাচারের খবর পাচ্ছিল, তাদের বিশেষ নজরদারি দলের মাধ্যমে, সে বিষয়ে এবার তৎপর থেকে, রানীগঞ্জ থানার পাঞ্জাবি মোড়   পুলিশ, পাঞ্জাবি মোড় আইসি, রবীন্দ্রনাথ দোলুই এর নির্দেশক্রমে, নজরদারি চালিয়ে পেল বড় সফলতা।

বুধবার সন্ধ্যে নাগাদ রানীগঞ্জের পাঞ্জাবি মোড়ের উপর মোড়, যা ৬০ নম্বর জাতীয় সড়কের ওপর অবস্থিত, সেই এলাকায় পুলিশের বিশেষ নজরদারি দল, গোপনে মাদক পাচার হচ্ছে, এই খবর জানতে পেরে, অন্যান্য যানবাহনের সাথেই এক  স্কুটি চালক কে আটক কোরে, জিজ্ঞাসাবাদ করতেই তার সঙ্গে থাকা সামগ্রীর মধ্যে থেকে, একুশ গ্রাম ব্রাউন সুগার, যা বাজারে হেরোইন নামেই পরিচিত, সেই নিষিদ্ধ মাদক সহ গ্রেফতার করে তাকে। জানা গেছে ধৃত ওই বছর ৩২ এর ব্যক্তি, আসানসলের ইসমাইলের বাসিন্দা সমীর আলম, বীরভূমের দুবরাজপুর এলাকা থেকে এই ব্রাউন সুগার স্কুটিতে করে নিয়ে এসে, আসানসোলে তা ছড়িয়ে দেওয়ার জন্য নিয়ে যাচ্ছিল। সে সময়ই পুলিশ ধৃতকে বমাল পাকড়াও করে। এদিন ওই ব্যক্তি নিজের বক্তব্যে স্বীকার করে নেয় যে, সে এই মাদক বীরভূম থেকে আসানসোলে ছড়িয়ে দেওয়ার জন্যই নিয়ে যাচ্ছিল। ধৃত ওই ব্যক্তির কাছে জানা যায় যে, সে দীর্ঘদিন ধরেই এই কাজে যুক্ত রয়েছে, তবে দুবরাজপুরে কে বা কারা তাকে এই মাদক সরবরাহ করতো, আর আসানসোলেই বা কাকে এই মাদক সে পৌঁছে দিত, সে সম্পর্কে এখনো কোনো তথ্য দেয়নি সে।

বৃহস্পতিবার এ বিষয়ে জানার জন্য রানীগঞ্জ থানার পাঞ্জাবি মোড় ফাঁড়ি পুলিশ , ধৃত ওই ব্যক্তি কে মাদক পাচারের অভিযোগে গ্রেপ্তার করে, আসানসোল জেলা আদালতে হাজির করলে, বিচারক আগামীতে তার কাছে এ বিষয়ে আরও তথ্য সংগ্রহের জন্য, তাকে চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। উল্লেখ্য মাদক পাচারের কারবার ইদানিং কয়লা অঞ্চল শিল্পাঞ্চলে, ব্যাপক অংশে বেড়েছে, যার জেরে ব্যাপকভাবে প্রভাবিত হচ্ছে বর্তমান প্রজন্মের যুবসমাজ। একশ্রেণীর অসাধু কারবারি শুধুমাত্র নিজের ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে ও সমাজকে, তথা দেশের যুব সমাজকে নেশাগ্রস্ত করে তোলার লক্ষ্যে, টাকার লোভে সমাজে ছড়িয়ে দিচ্ছে এই মারণ বিষাক্ত নেশা, যার জেরে ক্ষতিগ্রস্ত হচ্ছে বহু বস্তি এলাকার যুব সম্প্রদায় থেকে শুরু করে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা। তাই এই মাদক পাচার আগামীতে আরো কড়া ভাবে রুখে দিতে, আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ নিয়েছে কড়া পদক্ষেপ। পুলিশ প্রশাসন জানিয়েছেন  যেখানেই এরূপ মাদকের কারবার চলার বিষয়ে তথ্য পুলিশ প্রশাসনের কাছে আসবে, সেখানে কড়া হাতে এ সকল দমন করার জন্য সচেষ্ট থাকবে প্রশাসন, বলেই সাফ জানিয়েছেন পুলিশ কর্তারা।

Leave a Reply