RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে  মারণ গ্যাসের শিকার হল দুই যুবক

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :  মারণ গ্যাসের শিকার হল দুই যুবক। ঘটনাটি আসানসোল কর্পোরেশন এলাকার ৩৪ নম্বর ওয়ার্ডের, রানীগঞ্জ থানা অন্তর্গত, পাঞ্জাবি মোড় ফাঁড়ি এলাকার, কুনুস্তুড়িয়া কোলিয়ারির তিন নম্বর খনি মুখ অঞ্চলে পাশে অশোক ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামের এক নির্মীয়মান ওয়ার্কশপে কুয়ো কাটতে গিয়ে ঘটে এই ঘটনা।

এই ঘটনায় ওই ৩৪ নম্বর ওয়ার্ডেরই রাম বাগান কোড়াপাড়ার বাসিন্দা দুই যুবক রতন কোড়া ও গোপি কোড়া নামের দুই পঁচিশ ছাব্বিশ বছরের ছেলে, অন্যান্য দিনের মতো এদিনও ওই অশোক ইঞ্জিনিয়ারিং ওয়ার্ক নামের নির্মীয়মান ওয়ার্কশপে পুরনো কুয়ো কাটতে গিয়ে  কুয়োর অভ্যন্তরের মারন গ্যাসের দাপটে এসে কুয়ার ভেতর আটকে পড়ে রয়েছে। বর্তমানে পুলিশ প্রশাসন ও দমকল বিভাগের কর্মীরা স্থানীয় অংশে কর্মরত অন্য সকল মানুষজনেদের কাছে এই ঘটনার খবর পেয়ে, দ্রুত ঘটনার স্থলে পৌঁছে, উদ্ধারকাজে জুটেছেন।

ইতিমধ্যেই দেখা গেছে ওই কুয়োর মধ্যে হ্যারিকেন নামিয়ে দু দফায় সেই হ্যারিকেনের আলো নিভে যাওয়ায় অনুমান করা হচ্ছে সেখানে মারন গ্যাস ব্যাপক পরিমাণে মজুত রয়েছে, যা দেখে এই উদ্ধার কাজে এখনো কেউ সেই কুয়োর মধ্যে নামতে চাইনি। পুলিশের নজর দারির মধ্যে এখন দমকল বিভাগের কর্মীরা বিষয়টি লক্ষ্য করে, ইসিএল কর্তৃপক্ষের সাথে কথা বলে উদ্ধার কাজে জোর তৎপর রয়েছে। এ সময় ইসিএল এর উদ্ধারকারী দল ক্রেন নিয়ে এসে উদ্ধারকাজে জুটেছেন এখন দেখার কিভাবে উদ্ধার করা যায় ওই দুই যুবককে।

ওই কাজের সঙ্গে যুক্ত থাকা দুই যুবক জানিয়েছেন তারা অন্য দিনের মতো এদিনও ওই কুয়ো কাটার জন্য সকাল সকাল এসেছিল এরপরই ওই দুই যুবক এর একজন প্রথমে ওই কুয়োর মুখে নামতে গেলেই সেই সংজ্ঞাহীন হয়ে পড়ে, বিষয়টি লক্ষ্য করে অন্য যুবক তাকে উদ্ধার করতে গেলে সেও সঙ্গাহীন হয়ে কু য়োর ভেতরেই দুজনে আটকে পড়ে। এই বিষয়টির লক্ষ্য করে ভয়ে আতঙ্কিত হয়ে পড়ে উপরে থাকা অপর সঙ্গী সাথীরা। তারা দ্রুত স্থানীয় এলাকার মানুষজন এদের ও পুলিশ প্রশাসনকে বিষয়টি জানালে পুলিশ প্রশাসন দমকল বিভাগের খবর দেওয়ার পরই দমকলের একটি ইঞ্জিন ঘটনার স্থলে উদ্ধার কার্যে পৌঁছেছে। বর্তমানে ইসিএল এর  রেসকিউ টিম চালাচ্ছে জোর কদমে উদ্ধারকাজের কাজ।

Leave a Reply