DURGAPUR

দুর্গাপুর বিমানবন্দর থেকে এই শহরগুলিতে পরিষেবা শুরু করছে ইন্ডিগো

এখন এক থেকে দেড় ঘণ্টায় বাগডোগরা, ভুবনেশ্বর ও গুয়াহাটি যাত্রা করুন

বেঙ্গল মিরর, দুর্গাপুর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : দুর্গাপুর বিমানবন্দর থেকে এই শহরগুলিতে পরিষেবা শুরু করছে ইন্ডিগো৷ এখন দুর্গাপুর (অন্ডাল) অবস্থিত কাজী নজরুল ইসলাম বিমানবন্দর (কেএনআইএ) থেকে উত্তর-পূর্বাঞ্চলে ফ্লাইট
পরিষেবা শুরু হতে যাচ্ছে। যা দীর্ঘদিন ধরে দাবি করা হচ্ছিল, এতে খুশি দক্ষিণবঙ্গবাসী। এখন ভুবনেশ্বর, গুয়াহাটি এবং বাগডোগরা বিমানবন্দরকেও দুর্গাপুর ( অন্ডাল) কাজী নজরুল ইসলাম বিমানবন্দরের সঙ্গে সংযুক্ত করা হচ্ছে। ইন্ডিগো এই রুটে বিমান চালানোর সিদ্ধান্ত নিয়েছে এবং ফ্লাইটের তারিখও ঘোষণা করেছে। ৩০ আগস্ট থেকে এই রুটে এই বিমান পরিষেবা শুরু হবে। যেখান থেকে সপ্তাহে সাত দিন ভুবনেশ্বর, চার দিন বাগডোগরা এবং তিন দিন গুয়াহাটিতে বিমান পরিষেবা পাওয়া যাবে।

দুর্গাপুরের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর থেকে নতুন রুটে বিমান পরিষেবা শুরু হওয়ায় খুশি মানুষ। এর মানে এখন মানুষ এক থেকে দেড় ঘণ্টায় বাগডোগরা, গুয়াহাটি বা ভুবনেশ্বর যেতে পারবে। এখন বাগডোগরায় বিমান পরিষেবা শুরু হলে উত্তরবঙ্গ অর্থাৎ দার্জিলিং ও শিলিগুড়ি এবং পর্যটকদের প্রিয় সিকিম যাওয়া সুবিধাজনক হবে। গুয়াহাটিতে বিমান পরিষেবা থাকলে মানুষও সুবিধা পাবেন। এর মাধ্যমে মানুষ সহজেই উত্তর-পূর্ব রাজ্যগুলিতে যাতায়াত করতে পারবে। কামাখ্যা ও শিলং ইত্যাদিতে যারা যাচ্ছেন তারা সুবিধা পাবেন। বর্তমানে এই রুটে ভাড়া ৫ হাজার টাকার কম। বর্তমানে অফারে ভাড়া প্রায় ৪০০০ টাকা।

ফ্লাইট ভুবনেশ্বর থেকে সকাল ১১.১৫ মিনিটে টেক অফ করবে, যা দুপুর ১২.৫৫ মিনিটে দুর্গাপুর বিমানবন্দরে পৌঁছাবে। এখান থেকে সোম, বুধ, শুক্র ও রবিবার চারদিন দুপুর ১.১৫ মিনিটে বাগডোগরার উদ্দেশ্যে টেক অফ করবে, যা বাগডোগরা পৌঁছবে দুপুর ২.২০ মিনিটে। সেখান থেকে এই প্লেনটি আবার দুপুর ২.৫৫ মিনিটে টেক অফ করবে এবং দুর্গাপুর ( অন্ডল) বিমানবন্দরে পৌঁছাবে বিকেল ৪:০৫ মিনিটে। এখান থেকে এটি আবার ভুবনেশ্বরের উদ্দেশ্যে ৪: ৩৫ মিনিটে যাত্রা করবে, যা ৬ :৩৫ মিনিটে ভুবনেশ্বর পৌঁছাবে। একইভাবে তিন দিনের জন্য গুয়াহাটিতে উড়ে যাবে। ফ্লাইটটি দুর্গাপুর থেকে দুপুর ১ টা বেজে ১৫ মিনিটে টেক অফ করবে এবং দুপুর ২ টা বেজে ৪০ মিনিটে গুয়াহাটি পৌঁছাবে, সেখান থেকে এটি আবার দুপুর ৩ টে বেজে ১০ মিনিটে টেক অফ করবে এবং বিকেল ৪ টে বেজে ৫০ মিনিটে দুর্গাপুর পৌঁছবে। এখান থেকে আবার ফ্লাইট ভুবনেশ্বরের উদ্দেশ্যে বিকেল ৫ টা বেজে ১০ মিনিটে যাত্রা শুরু করবে এবং সন্ধ্যা ৬ টা বেজে ৫৫ মিনিটে ভুবনেশ্বর পৌঁছাবে।

Leave a Reply