ASANSOL

আসানসোল জেলা হাসপাতাল ব্লাড সেন্টারের উদ্যোগ, বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনকে সম্মান

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোলের রবীন্দ্র ভবনে আসানসোল জেলা হাসপাতাল ব্লাড সেন্টারের উদ্যোগে ” বিশ্ব রক্তদাতা দিবস”  উপলক্ষে শনিবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এই অনুষ্ঠানে পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস পোন্নাবালাম, আসানসোল রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী সোমাত্মানন্দ নন্দজী মহারাজ, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ মহম্মদ ইউনুস, আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, আসানসোল বিসি কলেজের অধ্যক্ষ ডাঃ ফাল্গুনী মুখোপাধ্যায়, জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস, জেলা ব্লাড ব্যাঙ্কের ইনচার্জ ডাঃ সঞ্জিত চট্টোপাধ্যায়, ডাঃ অভিজিৎ মন্ডল, জেলা হাসপাতালের ডেপুটি সুপার কঙ্কন রায়, সহকারী সুপার ডাঃ দেবদ্বীপ মুখোপাধ্যায়, ভাস্কর হাজরা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।


এ উপলক্ষে জেলাশাসক এস পোন্নাবালাম বলেন, রক্তদানের চেয়ে বড় কোনো সমাজসেবা নেই। তিনি সকল রক্তদাতা সংস্থাকে ধন্যবাদ জানান। রক্তদানের চেয়ে বড় সেবা আর কিছু নেই উল্লেখ করে তিনি আরও ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে এসে রক্তদানের আহ্বান জানান। স্বামী সৌমাত্মানন্দজি মহারাজও রক্তদানের প্রয়োজনীয়তার উপর জোর দেন।

আসানসোল জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস বলেন, আসানসোল জেলা হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে রক্তের ঘাটতি রয়েছে। সেই ঘাটতি সামাল দিয়ে রক্ত চাহিদা মেটানোর চেষ্টা সবসময় করা হয়। তিনি বলেন, বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানগুলো না থাকলে আসানসোল জেলা ব্লাড ব্যাঙ্কের পক্ষে রোগীদের রক্ত সরবরাহ করা খুব কঠিন হয়ে যেতো। তিনি বলেন, প্রতি ৩ মাস পরপর সবাইকে রক্তদানের আহ্বান জানান।


এদিন প্রায় ৪০০টি সংস্থা ও প্রতিষ্ঠানকে রক্তদানে সহযোগিতা করার জন্য উদ্যোক্তাদের তরফে সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিরা এইসব সংগঠনের প্রতিনিধিদের ধন্যবাদ জানিয়ে বলেন, তাদের কারণেই এখানে রক্তদান চলছে এবং রোগীরা নতুন জীবন পাচ্ছে। এর সাথে সাথে সবাই নতুন নতুন মানুষদেরকে এই রক্তদান আন্দোলনের সঙ্গে যুক্ত করার উপর তারা জোর দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *