আসানসোল জেলা হাসপাতালে করোনা পজিটিভ সন্দেহে ভর্তি ৬ ; ১ জনকে কলকাতায় বেলেঘাটা আই ডি তে পাঠানো হল ; ৫ জনকে দুর্গাপুরের সনকা হাসপাতালে স্থানান্তরের পরিকল্পনা

বেঙ্গল মিরর, আসানসোল, ৪ ই এপ্রিল, ২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত : 
দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে তেমনি করোনা সন্দেহভাজন ব্যক্তির সংখ্যাও বাড়ছে। বর্তমানে খবর লেখার সময় প্রশাসনের  এবং জেলা হাসপাতালের সূত্রের  তথ্য অনুযায়ী ৬ জন করোনা আক্রান্তের সন্দেহে ছিলেন এবং তাদের মধ্যে একজনকে ঘন্টাখানেক আগে জেলা হাসপাতালের  হেফাজত থেকে বেলেঘাটা আই ডি হাসপাতালে স্থানান্তরিত করা হলো এবং অ্যাম্বুলেন্স কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছে।

riju advt

কলকাতায় স্থানান্তরিত আসানসোলে ঘাঁটি গলির বাসিন্দা। সর্দি কাশির উপসর্গ নিয়ে তিনি দুর্গাপুরের হেলথ ওয়ার্ল্ড হাসপাতালে ভর্তি ছিলেন। শোনা যাচ্ছে সুরাট থেকে আগত কোনো আত্মীয়ের সাথে তার সংস্পর্শ হয়েছিল। এরপর দুর্গাপুরের হেলথ ওয়ার্ল্ড এরপর ওই ব্যক্তিকে আসানসোল জেলা হাসপাতালে রেফার করে।

  ৩ জনের যোগসূত্র পার্শ্ববর্তী ঝাড়খণ্ড রাজ্যের রাজ্যের সঙ্গে রয়েছে।  
দিন কয়েক আগে ঝাড়খণ্ডের এক ব্যক্তি কোরোনায় আক্রান্ত হয়েছিলেন। আদতে ঝাড়খণ্ডের হাজারিবাগ অঞ্চলের ওই কোরোনা আক্রান্ত ব্যক্তি কর্মসূত্রে  আসানসোলে থাকতেন এবং একটি ট্রান্সপোর্ট সংস্থায় তিনি কাজ করেন । এরই মধ্যে জেলা স্বাস্থ্য বিভাগ তাঁর ৩ জন সহকর্মীকে চিহ্নিত করেছে যাদের সাথে তার মেলামেশা হয়েছিল এবং তাঁদের  আসানসোল জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভরতি করা হয়েছে। 
  বস্তুত উল্লেখ্য, ঝাড়খণ্ডের ওই ব্যক্তি আসানসোলের এন এস বি রোডের একটি ট্রান্সপোর্ট সংস্থায় কাজ করেন । লকডাউন ঘোষণা  হবার পর  কাজ বন্ধ হয়ে যায় এবং তাই গত ২৯ শে মার্চ তিনি হাজারিবাগে চলে যান । সেখানে গিয়ে তিনি অসুস্থ হয়ে পড়েন এবং তাকে হাজারিবাগ মেডিকেল কলেজে তাঁকে ভরতি করা হয় । গত ৩১ শে মার্চ পরীক্ষা করা হয় এবং পরীক্ষায় জানা যায় যে, ৫২ বছর  বয়সি ওই ব্যক্তি মারণ কোরোনা ভাইরাস দ্বারা আক্রান্ত ।  আসানসোল জেলা প্রশাসনের কাছে খবর যাবার পর প্রশাসনিক তৎপরতা শুরু হয়ে যায় । গতকাল ওই ব্যক্তির সহকর্মী  ট্রান্সপোর্ট সংস্থার তিন কর্মীকে চিহ্নিত করে পুলিশ ও স্বাস্থ্য বিভাগ। এদিকে আসানসোলের অতিরিক্ত জেলা শাসক খুরশিদ আলি কাদরি এই বিষয়ে জানান, “কোরোনা আক্রান্ত ওই ঝাড়খণ্ডবাসীর সংস্পর্শে এসেছিলেন তাঁর তিন সহকর্মী । তাঁদের আসানসোল জেলা হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে । গোটা এলাকাকে স্যানিটাইজ় করার প্রক্রিয়া জারি রয়েছে এবং ঘটনার ওপর প্রশাসন তীক্ষ্ম নজর রেখেছে । এখনও জেলায় কেউ কোরোনা আক্রান্তের খবর নেই ।” আইসোলেশনে থাকা ওই তিনজনের সোয়াবের নমুনা  জন্য বেলেঘাটা আই ডি  হাসপাতালে পাঠানো হয়েছে । 
এরই সঙ্গে  সেনরালে  ( কন্যাপুর) অঞ্চলের একজনকে আইসোলেশনে ভর্তি করা হয়েছে। ওই ব্যক্তির দুবাই যাত্রার যোগসূত্র পাওয়া গিয়েছে। 
এরই সঙ্গে দুর্গাপুর থেকে একজনকে  আসানসোল জেলা হাসপাতালের আইসোলেশনে আনা হয়েছে ।  দুর্গাপুরের সিটি সেন্টার অঞ্চলের বাসিন্দা। তাকেও হেলথ ওয়ার্ল্ড হাসপাতাল থেকে জেলা হাসপাতালে রেফার করা হয়। তাঁর সোয়াবের নমুনাও আজ পাঠানো হবে বেলেঘাটা ID-তে। 
 তবে সূত্র অনুসারে এই জেলা হাসপাতালে ভর্তি করোনা সন্দেহভাজন সবাইকে দুর্গাপুরের কাছে সনোকা হাসপাতালে স্থানান্তরিত করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

5 thoughts on “আসানসোল জেলা হাসপাতালে করোনা পজিটিভ সন্দেহে ভর্তি ৬ ; ১ জনকে কলকাতায় বেলেঘাটা আই ডি তে পাঠানো হল ; ৫ জনকে দুর্গাপুরের সনকা হাসপাতালে স্থানান্তরের পরিকল্পনা

  • April 6, 2020 at 12:29 PM
    Permalink

    Sabdhan hote hobe sobaike.Obey lockdown.

  • April 6, 2020 at 3:37 PM
    Permalink

    আসানসোল বাসি প্রত্যেকে এবার সতর্ক হতে হবে, আর lock dwon নিষ্ঠার সাথে পালন করা একান্ত কাম্য !!

  • April 6, 2020 at 3:38 PM
    Permalink

    আসানসোল বাসি প্রত্যেকে এবার সতর্ক হতে হবে, আর lock dwon নিষ্ঠার সাথে পালন করা একান্ত কাম্য !!

  • April 6, 2020 at 4:54 PM
    Permalink

    Lock Down awareness Asansol basir jannyo Ei news Dekha ta khub jaruri.

Comments are closed.