ASANSOLBengali NewsCOVID 19RANIGANJ-JAMURIAWest Bengal

রানিগঞ্জের বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্ত প্রৌঢ়র মৃত্যু / সংক্রমণ আটকাতে আসানসোল পুরনিগমের দুটি ওয়ার্ডে সাতদিনের লক ডাউন শুরু

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৮ জুলাইঃ আসানসোল পুরনিগমের রানিগঞ্জের ৮৮ ও ৮৯ নম্বর ওয়ার্ডে শনিবার সকাল থেকে লক ডাউন শুরু হলো। পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন, আসানসোল পুরনিগম ও আসানসোল দূর্গাপুর পুলিশের নেওয়া লক ডাউনের এই সিদ্ধান্ত আগামী ৭ দিন বলবৎ থাকবে। করোনার সংক্রমণ আটকাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শনিবার জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে। দিন প্রতিদিন গোটা পরিস্থিতি পর্যালোচনা করা হবে।
এদিকে, শুক্রবার রাতে রানিগঞ্জের বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা এক প্রৌঢ়র মৃত্যু হয়। আসানসোল পুরনিগমের স্বাস্থ্য দপ্তরের মেয়র পারিষদ দিব্যেন্দু ভগৎ এই খবর জানান। মৃত প্রৌঢ় রানিগঞ্জের ৮৮ নং ওয়ার্ডের বাসিন্দা। বছর ৬০ এর ঐ প্রৌঢ়র কিডনির সমস্যা ছিলো।

লকডাউন

তার ডায়লোসিস চলছিলো। গত ১২ জুলাই বাড়িতে অসুস্থ হয়ে যাওয়ায় তাকে রানিগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিছু উপসর্গ দেখা দেওয়ায় ১৫ জুলাই তার লালারস পরীক্ষার জন্য নেওয়া হয়। ১৬ জুলাই রিপোর্ট পজিটিভ আসে। তার চিকিৎসা শুরু হয়। কিন্তু শুক্রবার রাতে তার মৃত্যু হয়। শনিবার সন্ধ্যা পর্যন্ত রানিগঞ্জ পুর এলাকা বা শহরাঞ্চলে করোনা আক্রান্ত হয়েছেন মোট ৪৩ জন। মারা গেছেন ১ জন। সুস্থ হয়ে এখনো পর্যন্ত বাড়ি ফিরেছেন ১৭ জন৷ এদিকে, লক ডাউন শুরু হওয়ায় দুটি ওয়ার্ডের পুরো এলাকাকে বাঁশের ব্যারিকেড করে ঘিরে দেওয়া হয়েছে। এদিন ঐসব এলাকায় ঘুরে দেখেন পুরনিগমের স্বাস্থ্য দপ্তর মেয়র পারিষদ দিব্যেন্দু ভগৎ, রানিগঞ্জ থানার পুলিশ, স্বাস্থ্য দপ্তরের কর্মীরা।
দুটি ওয়ার্ডে প্রচার করে মানুষদের জানানো হচ্ছে, তারা যেন লক ডাউন থাকা এলাকায় বাড়ির বাইরে না বেরোন । প্রয়োজন থাকলে জরুরী বিভাগে ফোন করতে বলা হয়েছে । এই লক ডাউন অমান্য করলে আইনিগত ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি যে সব এলাকায় লক ডাউন নেই সেই সব এলাকাতেও অযথা ঘোরাঘুরি করলে পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। বাড়ির বাইরে বেরোলে মুখে মাস্ক পড়া সোশাল ডিস্টেন্স মেনে চলার কথা বলা হয়েছে। এদিন রানিগঞ্জ বরো অফিসে স্বাস্থ্য দপ্তরের মেয়র পারিষদ রানিগঞ্জ এলাকার কাউন্সিলরদের নিয়ে একটি বৈঠকও করেন। কাউন্সিলরদের এলাকায় কড়া নজরদারি করতে বলা হয়েছে।
অন্যদিকে, পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি একটি লিখিত নির্দেশ জারি করে বলেন, এই জেলায় এই মুহুর্তে কন্টাইনমেন্ট জোনের সংখ্যা ৬। যারমধ্যে তিনটি রয়েছে রানিগঞ্জ থানা এলাকায়। একটি করে রয়েছে হিরাপুর, আসানসোল দক্ষিণ ও দূর্গাপুরে।

Leave a Reply