ASANSOLBengali NewsGeneralNewsPoliticsWest Bengal

তৃনমুল যোগদান অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের চেয়ারম্যান সহ শতাধিক সদস্য

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় / সৌরদীপ্ত সেনগুপ্ত ,আসানসোল, ১ সেপ্টেম্বরঃ আসানসোলে মঙ্গলবার তৃনমুল কংগ্রেসে যোগদান করলেন একটি মানবাধিকার সংগঠন চেয়ারম্যান বুম্বা মুখোপাধ্যায়।

এদিন দুপুরে আসানসোলের উষাগ্রামের অগ্নিকন্যা ভবনে আসানসোল পুরনিগমের মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি জিতেন্দ্র তেওয়ারি অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের চেয়ারম্যান বুম্বা মুখোপাধ্যায়ের হাতে দলীয় পতাকা তুলে দিয়ে, তাকে দলে স্বাগত জানান।

মানবাধিকার সংগঠনের শতাধিক সদস্য ও সদস্যারাও এদিন একইসঙ্গে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।

tmc join
mayor jitendra tiwari AIHRC chairman Bumba Mukherjee welcomed by supporters


এই মেয়র জিতেন্দ্র তেওয়ারি বলেন, বুম্বা মুখোপাধ্যায় অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের মাধ্যমে বেশ কয়েক বছর ধরে গোটা বাংলা নানা ধরনের সমাজসেবামূলক কাজ করে আসছেন।

তিনি তৃণমূল কংগ্রেসের জন্মলগ্ন থেকেই দলের সঙ্গেই ছিলেন। তিনি গত কয়েক বছর ধরে দলীয় কাজ থেকে দূরে সরেছিলেন।

পরবর্তী সময়ে দলের পক্ষ থেকে তাকে দলের সঙ্গে আবার যুক্ত হয়ে কাজ করার জন্য অনুরোধ করা হয়। সেই অনুরোধে মেনে তিনি আবার দলের সঙ্গে যুক্ত হতে সম্মতি জানান।

একই সঙ্গে তার সংগঠনের সমস্ত সদস্য এদিন দলে যোগ দিয়েছেন। তাদের যোগদান দলের কাজে আসবে। আমি দলের পক্ষ থেকে তাকে ও তার সংগঠনের সবাই অভিনন্দন জানাচ্ছি।


তৃনমুল কংগ্রেসে যোগদান প্রসঙ্গে বুম্বা মুখোপাধ্যায় বলেন, আমি ১৯৯১ সাল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলনের সঙ্গে থেকে তার আদর্শে রাজনীতি করেছিলাম। ১৯৯৮ সালে তৃণমূল কংগ্রেস গঠন হওয়ার পর প্রথম নির্বাচনী সভায় আমি ছিলেন।

কিছু নানা কারণে দলের কাজকর্ম থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে ছিলাম৷ বর্তমানে তার নেতৃত্বে রাজ্য জুড়ে চলা উন্নয়নের ধারাকে এগিয়ে নিয়ে যেতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতকে শক্ত করতে আসানসোলের মেয়র জিতেন্দ্র তেওয়ারির মাধ্যমে সক্রিয়ভাবে রাজনীতি করতে আবার তৃনমুল কংগ্রেসে যোগদান করলাম। তবে তার মানবাধিকার সংগঠনের সামাজিক কাজ অতীতের মতোই আগামী দিনেও একইভাবে চলবে বলে তিনি জানিয়েছেন।
প্রসঙ্গতঃ, অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের ফুড ব্যাঙ্ক ইতিমধ্যেই ৭০০ দিন পার করেছে। এই মানবাধিকার সংগঠন প্রতিদিন রাতে আসানসোলের বিভিন্ন এলাকায় শতাধিক মানুষের হাতে খাবার তুলে দেয়।

Leave a Reply