ASANSOLBengali NewsBihar-Up-JharkhandDURGAPURGeneralLatestNationalWest Bengal

মন্ত্রি মলয় ঘটক তৈরি করলেন ইতিহাস

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল : শিল্পাঞ্চলে প্রথমবার কোনো সাংবাদিকের মৃত্যুর পরে তাঁর স্ত্রীকে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে চাকরি দেওয়া হল । রাজ্যের শ্রম ও আইনমন্ত্রী মলয় ঘটক এই অসাধ্য সাধন করে দেখিয়েছেন এবং তিনি শিল্পাঞ্চলের সাংবাদিকদের জন্য দৃষ্টান্ত হয়ে উঠেছেন।

এটি জানা গেছে যে জাতীয় সংবাদপত্রের সাংবাদিক সঞ্জীব সিনহার দুর্ঘটনার কারণে মৃত্যুর বিষয়টি জানার সাথে সাথে তিনি তাৎক্ষণিকভাবে তার পরিবারের সদস্যদের ডেকে বলেন যে যা কিছু সাহায্য প্রয়োজন তার জন্য তিনি সর্বদা প্রস্তুত রয়েছেন।

এর পরে মন্ত্রী মলয় ঘটক প্রয়াত সঞ্জীব সিনহার স্ত্রীকে চাকরির বিষয়ে বলেন এবং তাঁর স্ত্রী এই কাজের জন্য রাজি হন। এর পরে মন্ত্রী মলয় ঘটক বাংলা সরকারের আইন-শৃঙ্খলা বিভাগে প্রয়াত সঞ্জীব সিনহার স্ত্রী অঞ্জু সিনহাকে চাকরি দেন। শনিবার মন্ত্রী মলয় ঘটক প্রয়াত সঞ্জীব সিনহার স্ত্রীর হাতে এই যোগদানের চিঠি দিয়েছেন।

মন্ত্রী মলয় ঘটক বলেন, প্রয়াত সঞ্জীব সিনহা সুষ্ঠ, নির্ভীক ও পরিষ্কার সাংবাদিকতা করতেন। তিনি সর্বদা সত্যের পাশে দাঁড়িয়েছিলেন। তার অনুপস্থিতিতে আমরা ভীষণ দুঃখিত। আমাদের সরকার তার স্ত্রীর দুঃখ কিছুটা নিরসনের জন্য একটি চাকরি দিয়েছে। প্রয়াত সঞ্জীব সিনহার স্ত্রী অঞ্জু সিনহা বলেছিলেন যে কীভাবে সবকিছু এত দ্রুত কিভাবে হল তা অনুধাবন করে তিনি অবাক হন।
মন্ত্রী মলয় ঘটককে ধন্যবাদ জানাতে গিয়ে তিনি বলেন যে দেশে এ জাতীয় মন্ত্রী থাকলে দেশ থেকে দরিদ্রদের সমস্যা দূর হবে। শিল্পাঞ্চলের সকল সাংবাদিক মন্ত্রীর এই কাজের প্রশংসা করেছেন। সাংবাদিকরা বলেন, মন্ত্রী মলয় ঘটক সাংবাদিকদের জন্য দৃষ্টান্ত হয়েছেন।

Leave a Reply