Bengali NewsDURGAPURNewsPoliticsWest Bengal

সংসদ গুন্ডামি করার জায়গা নয় : রাজু বন্দ্যোপাধ্যায়

বেঙ্গল মিরর,দুর্গাপুর,
সৌরদীপ্ত সেনগুপ্ত:
শারীরিকভাবে অসুস্থ
পশ্চিম বর্ধমানের বিজেপি জেলা সভাপতি লক্ষণ ঘড়ুইকে দেখতে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে যান রাঢ়বঙ্গের পর্যবেক্ষক এবং রাজ্য বিজেপির সহ-সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায়।

সেসময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন,
“তৃণমূলের সংস্কৃতি রয়েছে সংসদের মধ্যে গুন্ডামি করার’, ৮ জন বিরোধী সাংসদ সাসপেন্ডের ঘটনায় প্রসঙ্গে রাজু বন্দোপাধ্যায় জানান, সংসদটা কি গুন্ডামি করার জায়গা? তিনি জানান, মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে পশ্চিমবাংলার বিধানসভায় ভাংচুর চালানো হয়েছিল।

আপনারা দেখেছেন মুখ্যমন্ত্রী নিজে স্পিকারের ওপর কাগজের ছুড়ে মেরেছেন একটা সময়। তাঁর কথায়, তৃণমূল কংগ্রেসের সংস্কৃতি রয়েছে সংসদের ভিতর গুন্ডামি করার। গতকাল তার প্রতিফলন ঘটেছে। ওরা বাইরেও গুন্ডামি করছে আবার সংসদেও গুন্ডামি করছে। আর বাংলার মানুষ সেই জন্য তৃণমূল সরকারের পরিবর্তন চাইছেন।
এদিকে দেশের বেশ কিছু সংস্থা যেমন দুর্গাপুরের “অ্যালয় স্টিল প্লান্ট” কে বিক্রি করে দেওয়া হচ্ছে যা ভুলবশত নাকি দুর্গাপুর স্টিল প্ল্যান্ট হয়ে গেছে তালিকার যা সংশোধন করার জন্যে দুর্গাপুরের সাংসদ এস এস আলুয়ালিয়া কেন্দ্র কে একটি চিঠিও লেখেন।

এই স্টিল প্ল্যান্ট এবং আরও অন্যান্য সংস্থা কেন্দ্র সরকার দ্বারা বিক্রি করে দেওয়া হচ্ছে বলে প্রশ্ন করা হলে রাজু বন্দোপাধ্যায় সংবাদ মাধ্যমকে বলেন, “সেই সমস্ত সংস্থাকে বিক্রি করে দেওয়া হয়নি সেগুলো কে পুনরুজ্জীবিত করার চেষ্টা করা হচ্ছে । বিগত ৩৪ বছরে বামপন্থীরা এবং বিগত ১০ বছরে তৃণমূল সরকার কয়টি শিল্প এনেছে সেটি জিজ্ঞেস করুন তাদের।” তিনি বলেন, “আগে আপনারা প্রশ্ন করুন কেনো মাদার ডেয়ারি কে বিক্রি করে দেওয়া হল।”


মানুষ বিজেপির ওপর আস্থা রাখছে, ভরসা রাখছে।আর সে কারণেই আসানসোল এবং দুর্গাপুর শিল্পাঞ্চলের মানুষ তাদের ভোট দিয়ে লোকসভা নির্বাচনে বিজেপিকে জয়ী করেছেন।
এই বক্তব্য নিয়ে রাজ্যের শাসকদল তৃণমূলের পক্ষ থেকে জেলার কোনো নেতৃত্বের কোনো মন্তব্য লেখা পর্যন্ত পাওয়া যায়নি।

Leave a Reply