ASANSOLLatestNewsWest Bengal

প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণে দোষী সাব্যস্ত যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

২০১৮ সালের আসানসোলের নাকটি কন্যাপুরের ঘটনা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৬ অক্টোবরঃ প্রতিবেশী শারীরিক প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণে দোষী সাব্যস্ত যুবকের যাবজ্জীবন কারাদণ্ড হলো। শুক্রবার আসানসোল জেলা আদালতের জেলা জজ কৌশিক ভট্টাচার্য দুবছরের বেশি সময় ধরে চলা এই মামলার শেষে রায় ঘোষণা করেন। আসানসোল উত্তর থানার নাকটি কন্যাপুরের বাসিন্দা যাবজ্জীবন কারাদণ্ড হওয়া যুবকের নাম দেবাশীষ বাউরি।

বিচারক এদিনের রায়ে আরো বলেছেন, সাজাপ্রাপ্ত ব্যক্তিকে জরিমানা হিসাবে ২০ হাজার টাকা দিতে হবে। এই মামলায় সরকারি আইনজীবি বা পিপি ছিলেন শিবনাথ রায়।


জানা গেছে, আসানসোল উত্তর থানার কন্যাপুর ফাঁড়ির নাকটি কন্যাপুরের বাসিন্দা ছিলেন ১৯ বছরের শারীরিক প্রতিবন্ধী এক যুবতী। ২০১৮ সালের ১৫ জুলাই সকালে ঐ যুবতী গ্রামের পুকুরে স্নান করতে যান। সেই সময় ঐ গ্রামেরই বাসিন্দা যুবক দেবাশীষ বাউরি ঐ যুবতীকে জোর করে পুকুর থেকে তুলে পাশের জঙ্গলে নিয়ে যায়। সেখানে তাকে সে ধর্ষণ করে। পরে যুবতীর কাকিমা পুকুরে গেলে, তিনি তা দেখতে পেয়ে যান। তার চিৎকারে দেবাশীষ পালিয়ে যায়।

যুবতীর পরিবারের তরফে গোটা ঘটনার কথা জানিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। পুলিশ সেদিনই দেবাশীষকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির নির্দিষ্ট ধারায় মামলা কর পুলিশ। আসানসোল জেলা হাসপাতালে যুবতীর মেডিক্যাল পরীক্ষা করা হয়।


শুক্রবার সরকারি আইনজীবী শিবনাথ রায় বলেন, এই মামলায় ১৯ জনের মতো স্বাক্ষী তাদের স্বাক্ষ বিচারকের কাছে দেন। অভিযুক্ত এই মামলা চলাকালীন জেল থেকে ছাড়া পায়নি। সব শুনানির শেষে বৃহস্পতিবার জেলা জজ কৌশিক ভট্টাচার্য দেবাশীষ বাউরিকে দোষী সাব্যস্ত করেন। এদিন তিনি যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন।

Leave a Reply