ASANSOLASANSOL-BURNPURBengali NewsKULTI-BARAKARLatestNewsPANDESWAR-ANDALPoliticsRANIGANJ-JAMURIAWest Bengal

জেলায় ২৬৩৩ পুরোহিত পাচ্ছেন সরকারি ভাতা

দেওয়া হবে বাড়িও

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৩০ অক্টোবরঃ পশ্চিম বর্ধমান জেলায় সরকারি ভাতা পাচ্ছেন ২৬৩৩ জন পুরোহিত। শুক্রবার দুপুরে আসানসোলের উষাগ্রামের অগ্নিকন্যা ভবনে এক সাংবাদিক সম্মেলনে এই কথা জানান আসানসোল পুরনিগমের প্রশাসক, পান্ডবেশ্বরের বিধায়ক তথা পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি জিতেন্দ্র তেওয়ারি।

সাংবাদিক সম্মেলনে ছিলেন জেলা তৃনমুল কংগ্রেসের দুই মুখপাত্র আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান বিধায়ক তাপস বন্দোপাধ্যায় ও পুরনিগমের প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য অশোক রুদ্র ও জেলা তৃনমুল কংগ্রেসের কো-অর্ডিনেটর হরেরাম সিং। জিতেন্দ্র তেওয়ারি আরো বলেন, মোট দুটি পর্যায়ে এই জেলার আসানসোল ও দূর্গাপুর মিলিয়ে ২৬৩৩ জন পুরোহিত সরকারি ভাতা পাচ্ছেন।

যারমধ্যে ট্রাইব্যাল বা আদিবাসী সম্প্রদায়ের ৫০৩ জন পুরোহিত রয়েছেন। জেলার মধ্যে আসানসোল পুরনিগম ও দূর্গাপুর পুরনিগম এলাকায় দুই পর্যায়ে যথাক্রমে ৭৩২ জন ও ১৩৯ জন পুরোহিত এই ভাতা পাচ্ছেন। তিনি আরো বলেন, পুরোহিতরা বাড়িও পাবেন। তার প্রক্রিয়া চলছে রাজ্য সরকার তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যা বাংলার সব ধর্ম, সব সম্প্রদায় ও সমাজের সব স্তরের মানুষের কথা ভাবেন। তাতেই বিজেপির মতো সাম্প্রদায়িক রাজনৈতিক দলগুলোর সমস্যা হচ্ছে।

আমরা ধর্ম নিয়ে রাজনীতি করিনা


সাংবাদিক সম্মেলনে অশোক রুদ্র বলেন, আমরা ধর্ম নিয়ে রাজনীতি করিনা। তৃনমুল কংগ্রেসের কাছে সবাই সমান। একটা বিশেষ সম্প্রদায়ের মানুষদের যখন কিছু সুবিধা দেওয়া হয়, তখন বিজেপি বলে তৃনমুল কংগ্রেস ও রাজ্য সরকার তোষণের রাজনীতি করছে। আর যখন পুজোর সময় ক্লাবগুলোকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়া হলো, তখন বিজেপি বলছে মানুষের করের টাকায় দান খয়রাতি করা হচ্ছে। এটা হলো বিজেপির দ্বিচারিতা।

বিজেপির কথাতেই তো পুজোর অনুদান বন্ধ করার জন্য হাইকোর্টে মামলা হয়েছিলো। আমরা কাউকে কিছু বলছি না। বাংলার মানুষেরা সব দেখছেন। ঠিক সময়ে তারা জবাব দেবেন।

Leave a Reply