ASANSOLASANSOL-BURNPURBihar-Up-JharkhandDURGAPURKULTI-BARAKARLatestNewsRANIGANJ-JAMURIAWest Bengal

১ ডিসেম্বর থেকে চালু হচ্ছে স্পেশাল কোলফিল্ড এক্সপ্রেস

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৪ নভেম্বরঃ বাংলা ও ঝাড়খন্ড সীমানা লাগোয়া Asansol-Dhanbad মানুষদের জন্য সু খবর। আগামী ১ ডিসেম্বর থেকে ধানবাদ- হাওড়া ও হাওড়া -ধানবাদ কোলফিল্ড এক্সপ্রেসের জায়গাতে বিশেষ ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেল। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী এই ট্রেনটি ধানবাদ থেকে হাওড়া ও হাওড়া থেকে ধানবাদ নিয়মিত বা প্রতিদিন যাতায়াত করবে বলে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের ডিআরএম সুমিত সরকার জানিয়েছেন ।

Asansol-Dhanbad coalfield express
Time table of special train


জানা গেছে, ১ ডিসেম্বর আগের সময় মতো বিকাল ৫ বেজে ২০ মিনিটে হাওড়া থেকে ছাড়বে। পানাগড়, দূর্গাপুর, অন্ডাল ও আসানসোল হয়ে রাত ৯ বেজে ৪০ মিনিটে ধানবাদে পৌঁছাবে। একইভাবে পরের দিন ২ ডিসেম্বর সকাল ৫ বেজে ৫০ মিনিটে ধানবাদ থেকে ছেড়ে সকাল ১০ বেজে ২৫ মিনিটে হাওড়ায় পৌঁছাবে।


করোনা ও লক ডাউন পরিস্থিতিতে গত মার্চ মাসের শেষ থেকে ট্রেন চলেনি। এর ফলে স্বাভাবিকভাবেই যথেষ্ট পরিমাণে ব্যবসায়ীদের ক্ষতির সম্মুখীন হতে হচ্ছিলে বলে জানিয়েছিলেন বিভিন্ন বণিক সংগঠন। সমস্যায় পড়েছিলেন সাধারণ। কলকাতা ও হাওড়ায় ট্রেন চালু হওয়ার পরে সব মহল থেকে দাবি উঠেছিলো আসানসোল ভায়া দূর্গাপুর ও বর্ধমান হয়ে এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেন চালুর জন্য। শেষ পর্যন্ত সেই দাবি মেনে রেলের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে প্যাসেঞ্জার ট্রেন চালু কবে থেকে হবে তা অবশ্য এখনো জানা যায় নি।

Leave a Reply