ASANSOLBengali NewsLatestNationalNewsRANIGANJ-JAMURIAWest Bengal

সিবিআইয়ের রাজ্য জুড়ে অভিযান, ইসিএলের এরিয়া কার্য়ালয়ে হানা

ইসএল আধিকারিকদের কে জিজ্ঞাসাবাদ
file photo of IT RAID

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : কয়লার অবৈধ কারবারের মামলায় রাজ্য জুড়ে অভিযান চালাচ্ছে সিবিআই। শনিবার সকাল থেকেই সিবিআইয়ের এই অভিযানে রাজ্য়ে তোলপাড় হয়ে উঠেছে। রাজ্যে ৩০ টি জায়গায় অভিযান চালানো হয়েছে। কলকাতা, আসানসোল, রানীগঞ্জ, দুর্গাপুর, দুই ২৪ পরগনায় ৩০ টি জায়গায় অভিযান চালানো হয়েছে। সিবিআই সূত্রে জানা গেছে, কয়লা পাচারের সাথে জড়িত বা কয়লা পাচারের নেতাদের সাথে যোগাযোগ পাওয়া গিয়েছে এমন সমস্ত মানুষের ওপর তদন্ত প্রক্রিয়া চালানো হচ্ছে। ইসিএলের এরিয়া কার্য়ালয়ে হানা দিয়ে আধিকারিকদের কে জিজ্ঞাসাবাদ করা হছে।

এটি উল্লেখযোগ্য যে এর আগেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের সময় অভিযান চালিয়ে বাংলা কাঁপানো হয়েছিল। একদিকে শাহ আক্রমণে ছিলেন, অন্যদিকে গরু-কয়লা পাচারকারীদের নিয়ে অভিযান চালানো হয়েছিল। কেন্দ্রীয় সুরক্ষা বাহিনীকে সঙ্গে নিয়ে আয়কর অফিসারদের টিম গরু পাচারকারী এবং কয়লা পাচারকারীদের ঠিকানায় অভিযান চালান।


ওই সময় কলকাতা থেকে আসানসোল, রানীগঞ্জ, দুর্গাপুর, জামুরিয়া পর্যন্ত অভিযান চালানো হয়। কেন্দ্রীয় তদন্ত এজেন্সিগুলি কয়লা কারবারি লালা এর বিভিন্ন ঠিকানায় , দুর্গাপুরের রাজন, জামুরিয়ার সঞ্জয়, বালতোরিয়ার রত্নেশ্বর প্রমুখ কয়লা কারবারির সঙ্গে যুক্ত মানুষের ঠিকানায় একযোগে অভিযানে আলোড়ন সৃষ্টি হয়।

Leave a Reply