ASANSOLDURGAPURPANDESWAR-ANDALRANIGANJ-JAMURIA

পেট্রোল পাম্পে ট্যাঙ্কারে ভয়াবহ আগুন

বেঙ্গল মিরর, দীপ রঞ্জন ব্যানার্জি আন্ডাল,ঃঃ
পেট্রোল পাম্পে তেলের ট্যাঙ্কারে আগুন লেগে বিপত্তি । বৃহস্পতিবার বেলা পৌনে একটা নাগাদ ঘটনাটি ঘটে উখড়ার শংকরপুর মোড় সংলগ্ন ইন্ডিয়ান ওয়েলের পাম্পে ।
স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন পৌনে একটা নাগাদ অন্যান্য দিনের মত ট্যাঙ্কার থেকে পাম্প এ পেট্রোল ভরার কাজ চলছিল । পাম্প কর্মীরা ব্যস্ত ছিলেন অন্যান্য গাড়ীতে তেল ভরার কাজে । আচমকাই পেট্রলভর্তি ট্যাঙ্কারে আগুনের শিখা লক্ষ্য করেন প্রত্যক্ষদর্শীরা ।

মুহূর্তে গোটা ট্যাংকারে আগুন ছড়িয়ে পড়ে । আতঙ্কে দৌড়াদৌড়ি শুরু হয়ে যায় পাম্প ও সংলগ্ন এলাকায় । প্রাথমিক বিস্ময় কাটিয়ে আগুন নেভানোর কাজে হাত লাগান পাম্প কর্মী ও স্থানীয় মানুষজন । খবর দেওয়া হয় দমকল কে । দমকল বাহিনী এক ঘন্টা পরে ঘটনাস্থলে পৌঁছানোর ফলে স্থানীয় বাসিন্দারা ক্ষোভ উগরে দেন । তবে দমকল আসার আগে ই আগুনের অনেকাংশই নিয়ন্ত্রণে আসে পাম্প কর্মী ও স্থানীয়দের প্রচেষ্টায় । পেট্রোল ভর্তি ট্যাংকারটি আগুনে ভস্মীভূত হয় ।ঘটনায় গুরুতর জখম হন ট্যাংকারের খালাসি ।তার শরীরের অর্ধাংশ আগুনে ভস্মীভূত হয়ে যায় তাকে ঘটনাস্থল থেকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

পরে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে । বড় দুর্ঘটনা এড়ানো গেল বলে স্থানীয় মানুষজন এর দাবি । কারণ পাম্পের পাশে রয়েছে বসতি । রাস্তার ওপারে রয়েছে সারি দিয়ে দোকান ও গ্যারেজ । পাম্পের লাগোয়া রাস্তায় সর্বদা গাড়ি চলাচল করে । পেট্রোল ভর্তি ট্যাংকার গাড়ি থেকে পাম্পে আগুন লাগলে বড় দুর্ঘটনা ঘটতেই পারতো বলে স্থানীয়দের দাবি । উল্লেখ্য বছর পাঁচেক আগে পাণ্ডবেশ্বর এরিয়া অফিস মোড় সংলগ্ন একটি পেট্রোল পাম্প তেল ভরার সময় এরকমই ট্যাংকারে আগুন লাগার ঘটনা ঘটেছিল । ড্রাইভার আগুনলাগা অবস্থাতেই ট্যাংকারটি চালিয়ে দ্রুত নদীর জলে নামিয়ে দেয় । ড্রাইভার এর উপস্থিত বুদ্ধি ও সাহসিকতার কারণ নেই সেবার দুর্ঘটনা এড়ানো গিয়েছিল ।

Leave a Reply