ASANSOLASANSOL-BURNPURBengali News

বার্ণপুরের বৃদ্ধাশ্রমে শুভেন্দুর জন্মদিন পালন দাদার অনুগামীদের, রাজনৈতিক মহলে জল্পনা

বেঙ্গল মিরর,রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৫ ডিসেম্বরঃ এতদিন শহরজুড়ে দাদার অনুগামীদের পোস্টার পড়েছিল গোপনে আসানসোলের দু/একটি রাস্তায়। তেমনভাবে দাদার অনুগামীদের প্রকাশ্যে বা রাস্তায় দেখা যায়নি।
তবে মঙ্গলবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রকাশ্যে এলেন সেই দাদার অনুগামীরা। মঙ্গলবার শুভেন্দু অধিকারীর জন্মদিন উপলক্ষে রাজ্যের বিভিন্ন জায়গায় নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করে তার অনুগামীরা ।


এদিন আসানসোলের বার্নপুরে ঢাকেশ্বরী প্রান্তিক বৃদ্ধাশ্রমে গিয়ে দাদার অনুগামীরা শুভেন্দু অধিকারীর জন্মদিন পালন করলেন। অনুগামীদের মধ্যে ঋজু দাঁ, হেমন্ত মণ্ডলরা বলেন, বৃদ্ধাশ্রমে আবাসিকদের মধ্যে ফল মিষ্টি বিতরণ করলাম। তারা বলেন, দাদা যেদিকে যাবেন আমরা সেদিকেই যাবো। এবার থেকে আমাদেরকে সামাজিক কাজেও দেখা যাবে।

এদিন ঐ বৃদ্ধাশ্রমে গিয়ে দেখা যায় শুভেন্দু অধিকারীর ছবি দেওয়া ব্যানার লাগানো হয়েছে তার জন্মদিন পালনের অনুষ্ঠানকে সামনে রেখে । ব্যানারের একদিকে লেখা, “আমরা দাদার অনুগামী”। আর অন্যদিকে লেখা রয়েছে, ”আমরা চলি দাদার সাথে -কে আমাদের বাঁধবে ? – সোনার চামচ মুখে যাদের ! কাঁদবে তাঁরা কাঁদবে”। এদিন যারা দাদার অনুগামী পরিচয় দিয়ে শুভেন্দু অধিকারীর জন্মদিন পালনের অনুষ্ঠান করলো, তারা সবাই আসানসোলে তৃনমুল কংগ্রেসের সক্রিয় কর্মী। প্রত্যেক মিটিং ও মিছিলে তাদের দেখা যায়।


শুভেন্দু অধিকারীর ৫০ তম জন্মদিন পালনের আগে আসানসোল উত্তর বিধান সভা এলাকায় দুটি পোস্টার দেখা যায়। সোমবার রানিগঞ্জেও দাদার অনুগামীদের পোস্টার পড়েছিলো। বেশ কিছু দিন আগে আসানসোলের সেনরেল রোড ও কালিপাহাড়িতে শুভেন্দু অধিকারীর ছবি দিয়ে দাদার অনুগামী বলে পোস্টার পড়েছিলো। কিন্তু তাতে কারোর নাম ছিলোনা। এবার শুভেন্দু অধিকারীর জন্মদিনে প্রকাশ্যে চলে এলেন দাদার অনুগামীরা। স্বাভাবিক ভাবেই আসানসোল শিল্পাঞ্চলের রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে দাদার অনুগামীরা একবারে প্রকাশ্যে চলে আসায়।

Leave a Reply