ASANSOLBengali NewsLatestNationalNewsWest Bengal

গরু পাচারের মামলা : শর্তসাপেক্ষে বিএসএফের কমান্ড্যান্ট সতীশ কুমারের জামিন মঞ্জুর সিবিআইয়ের বিশেষ আদালতে

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২১ ডিসেম্বরঃ গরু পাচার মামলায় অভিযোগে গ্রেপ্তার হওয়া বিএসএফের কমান্ডেন্ট সতীশ কুমারকে আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালত সোমবার শর্তসাপেক্ষে জামিন দিলো। তবে এদিন তিনি আসানসোলের বিশেষ সংশোধনাগারে থেকে ছাড়া পাননি । কারণ তার জামিনের কাগজ এদিন সন্ধ্যার মধ্যে আসানসোল বিশেষ সংশোধনগারে এসে পৌঁছায়নি। আশা করা যায় মঙ্গলবার সকালের পরে সংশোধনাগার থেকে সতীশ কুমার ছাড়া পাবেন।


সতীশ কুমারের অন্যতম আইনজীবী শেখর কুন্ডু বলেন, আদালতে সিবিআইয়ের পক্ষ থেকে যেসব নথিপত্র জমা পড়েছিল তাতেই সরাসরি তার বিরুদ্ধে এখনও কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। স্বাভাবিক ভাবেই সুপ্রিমকোর্টের দুটি গুরুত্বপূর্ণ মামলার রায়কে হাতিয়ার করে সোমবার শুনানির সময়ে তাকে জামিনে মুক্তির জন্য সওয়াল করা হয় ।

তিনি আরো বলেন, যেহেতু সতীশ কুমার সীমান্তরক্ষী বাহিনীর মতো গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে কাজ করেন স্বাভাবিকভাবেই তার সেখানেই যেমন চাকরিগত দায়বদ্ধতা আছে, তেমনি আদালত যে শর্ত দেবে সেই শর্ত মেনেই তিনি চলবেন। তাকে জামিন দেওয়া হোক । শেষ পর্যন্ত সোমবার বিকেলের পরে সিবিআই আদালতের বিচারক জয়শ্রী বন্দোপাধ্যায় তাকে পাঁচ লক্ষ টাকার বন্ডে জামিন দেন। এছাড়াও যেদিন তিনি এখান থেকে ছাড়া পাবেন তারপর পরপর সাতদিন সিবিআইয়ের কাছে গিয়ে হাজিরা দিয়ে আসতে হবে। আর সেই হাজিরার রিপোর্ট আদালতে সাতদিন পরে জানাতে বলা হয়েছে।


উল্লেখ্য সব মিলিয়ে এই কেসে সিবিআই হেফাজত ও আসানসোলের জেলে মোট ৩৪ দিন ছিলেন সতীশ কুমার। গত ১১ ডিসেম্বর তাকে আসানসোলের সিবিআইয়ের আদালত থেকেই ১১ দিনের জন্য জেল হেফাজতে পাঠানো হয়। গত ১৮ নভেম্বর সিবিআই তাকে গ্রেপ্তার করেছিল।
এই একই ঘটনায় সিবিআই এনামুল হককে গ্রেপ্তার করেছে। এখন তাকে ৫ দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে সিবিআই ।

Leave a Reply