ASANSOLASANSOL-BURNPURBengali NewsPANDESWAR-ANDAL

সোশাল মিডিয়ায় পোস্ট জিতেন্দ্র তেওয়ারির, শিল্পাঞ্চলের রাজনৈতিক মহলে জল্পনা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৩ ডিসেম্বরঃ আসানসোলের জিতেন্দ্র তেওয়ারি পরের গন্তব্য কোথায়? তার রাজনৈতিক ভবিষ্যতই বা কি? পুরনো বছরের শেষ করে নতুন বছরে কি কোন পথে? তার কোন জবাব এখনো পাওয়া যায় নি। গত সপ্তাহ এই জিতেন্দ্র তেওয়ারিকে ঘিরে শুধু আসানসোল শিল্পাঞ্চল বা পশ্চিম বর্ধমান জেলা নয় রাজ্য রাজনীতি রীতিমতো সরগরম ছিলো।

রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দিয়ে ১৬ ডিসেম্বর দুপুরে তিনি রীতিমতো চমক দিয়ে আসানসোল পুরনিগমের পুর প্রশাসকের পদ থেকে ইস্তফা দেন। সেদিনই কয়েক ঘন্টা পরে তিনি পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি পদ থেকে ইস্তফা দিয়ে তৃনমুল কংগ্রেসের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেন। রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় তাকে ডেকে পাঠালেও তিনি যাননি। মোটামুটি নিশ্চিত ছিলো যে, তিনি ১৯ ডিসেম্বর মেদিনীপুরের দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর সভায় গিয়ে বিজেপিতে যোগদান করছেন। শেষ পর্যন্ত তাও হয়নি। ১৮ ডিসেম্বর রাতে আবার শোরগোল ফেলে দিয়ে তিনি নিজেই জানান, কোথাও যাচ্ছেন না। তৃনমুল কংগ্রেসেই থাকছেন।

fb post by jitendra tiwari

তারপর ৪ দিন পার হলেও, জিতেন্দ্র তেওয়ারি কি করবেন তা বুধবার সন্ধ্যা পর্যন্ত পরিষ্কার হয়নি। গত কদিন পুরনিগমের কাজে তিনি আসেননি বা রাজনৈতিক কর্মকাণ্ডেও ছিলেন না। ঘনিষ্ঠ মহলে বলেছেন, নতুন বছরে নতুন উদ্যোমে নামবো।

তবে তাকে নিয়ে ঘাস ফুল শিবির কতটা কি ভাবছে আপাততঃ জানা না গেলেও, বঙ্গ বিজেপিতে জিতেন্দ্র তেওয়ারি আলোড়ন ফেলেছেন। তাকে নিয়ে দল বিরোধী মন্তব্য করায় শোকজের মুখে পড়তে হয়েছে বিজেপির রাজ্য সম্পাদক সায়ন্তন বসু ও রাজ্য মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পালকে।

কিন্তু তার মধ্যে বুধবার বেলা বারোটা নাগাদ সোশাল মিডিয়া ফেসবুকে জিতেন্দ্র তেওয়ারির করা একটা পোস্টকে ঘিরে নতুন করে জল্পনা শুরু হয়েছে। ইংরেজিতে করা চার/পাঁচ লাইন জিতেন্দ্র তেওয়ারি আগামী দিনে কি করতে চলেছেন তারই কি ইঙ্গিত তার অফিসিয়াল ফেসবুক পেজে কিছুটা হলেও দিলেন? বাংলা তর্জমা করা তিনি তার পোষ্ট লিখেছেন “রাজনীতিতে (.) কোন ফুল স্টপ নেই । এটি সিরিজ হলো কমা (,) কোলন (:) সেমিকোলন (;) ইত্যাদি ।

তাহলে কি আবার তিনি তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি পদে ফিরে পাচ্ছেন? আবার ফিরে আসছেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক পদে ? নাকি আরো কোন বড় দায়িত্ব পাচ্ছেন দল থেকে ? কেননা বুধবার সন্ধ্যা পর্যন্ত তৃনমুল কংগ্রেসের পক্ষ থেকে দলের জেলা সভাপতি কাউকে করা হয় নি। তেমনই সরকার আসানসোল পুরনিগমের পুর প্রশাসক পদে কাউকে বসায়নি। তবে এই দুটি পদে বসার দাবিদার অনেক। কেউ কেউ ইতিমধ্যেই নিজেদেরকে ঐ পদে বসানো হচ্ছে বলে নিজেদের ঘনিষ্ঠ মহলে বলেছেনও। অনেকে আবার কলকাতাও ঘুরে এসেছেন।

জানা গেছে, এদিন জিতেন্দ্র তেওয়ারি কলকাতা গেছেন। কি কারণে তিনি গেছেন তা জানা যায় নি। ফোন করা হলেও, তিনি তা ধরেননি। তাই তার কোন মন্তব্যও পাওয়া যায় নি ।

Leave a Reply