ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJANBengali NewsLatest

বিজেপির কার্যালয় বুলডোজার চালিয়ে ভাঙ্গা হলো, অভিযোগ তৃনমূল কংগ্রেসের বিরুদ্ধে

পুলিশের সামনেই বছর শেষের রাতে সরকারি জমিতে
আসানসোলের বারাবনির ঘটনায় চাঞ্চল্য

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, সৌরদীপ্ত সেনগুপ্ত ও মনোজ শর্মা , আসানসোল, ১ জানুয়ারিঃ বছরের শেষ দিনে বিজেপির দলীয় কার্যালয় ভেঙ্গে দেওয়া হলো। আসানসোলের বারাবনি থানার গৌরাণ্ডি হাটতলার এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে । নতুন বছরের প্রথম দিন সকালের এলাকার বাসিন্দারা দেখেন উধাও হয়ে গেছে ক্রংক্রিটের কার্যালয়টি।

বৃহস্পতিবার রাতের অন্ধকারে বিজেপির দলীয় কার্যালয় বুলডোজার চালিয়ে ভেঙে গুড়িয়ে দেওয়ার ঘটনায় অভিযোগের তির গেছে তৃণমূল কংগ্রেসের দিকে। সেই অভিযোগ অস্বীকার করে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে দাবি করেছে সরকারি জমি দখল করে হওয়া বিজেপির ঐ দলীয় কার্যালয়টি ছিল সমাজবিরোধীদের আস্তানা ।

স্থানীয় বাসিন্দারাই ভেঙেছে ঐ কার্যালয়টি । অভিযোগ সেই সময় এলাকায় ছিলো বারাবনি থানার পুলিশ। যদিও বিজেপির নেতারা বলেন, স্থানীয়রা নয়। তৃণমূল কংগ্রেসের নেতারা এই কাজ করিয়েছে দলের কর্মীদের দিয়ে। সঙ্গে পুলিশ ছিলো।


প্রসঙ্গতঃ, ২০১৯ সালের ১৯ নভেম্বর বিজেপির এই দলীয় কার্যালয়টি ভাঙচুর করে দখল করে নেওয়ার অভিযোগ উঠেছিল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তখন বিজেপি তৃণমূল নেতা মুকুল রায়, আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় ও বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ড গৌরাণ্ডিতে এসে দলীয় কার্যালয়টি পুনরুদ্ধার করে দলীয় পতাকা উত্তোলন করে এসেছিলেন। কিন্তু বছর না ঘুরতেই সেই কার্যালয়টিকে ভেঙ্গে একবার গুঁড়িয়ে দেওয়া হল।

অসিত সিংয়ের ইন্ধনে কার্যালয়টি ভাঙা হল


বৃহস্পতিবার রাতের অন্ধকারে বিজেপির দলীয় কার্যালয়ের দরজা জানালা খুলে জেসিবি মেশিন চালিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। বিজেপি যুবমোর্চার জেলা সভাপতি তথা বারাবনির বিজেপি নেতা অরিজিৎ রায়ের অভিযোগ, রাজ্যজুড়েই এইরকম অরাজকতা চলছে। বারাবনি তার বাইরে নয়। এর আগেও এই দলীয় কার্যালয়টি ভাঙা হয়েছিল। আবারও বারাবনির ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অসিত সিংয়ের ইন্ধনে কার্যালয়টি ভাঙা হল।

অরিজিতের আরো অভিযোগ, অসিত সিংয়ের ভাই পানুরিয়া পঞ্চায়েত প্রধান বিশ্বজিৎ সিং দাঁড়িয়ে থেকে পুলিশকে সঙ্গে নিয়ে, বুলডোজার চালিয়ে পার্টি অফিসটি ভেঙ্গেছে । ওদের এই সন্ত্রাসের যোগ্য জবাব ২০২১ এর বিধান সভা নির্বাচনে মানুষই দেবেন। তিনি আরো বলেন, বাবুল সুপ্রিয় তো বলেইছেন, “যত মারবি তত হারবি”।


প্রসঙ্গতঃ, বৃহস্পতিবার আসানসোলেই ছিলেন বাবুল সুপ্রিয়। দলের তরফে এই ঘটনা তাকে জানানো হয়।
বারাবনি ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অসিত সিংয়ের অবশ্য দাবি, বিজেপির দলীয় কার্যালয় তৃণমূল কংগ্রেস ভাঙেনি। তবে শুনেছি ঐ পার্টি অফিসটি পিডবলুডি বা পূর্ত দপ্তরের সরকারি জমি দখল করে করা হয়েছিল। সেখানে দরজা জানালাও ছিল না। নেশাখোরদের আড্ডা হতো সেখানে রাত পর্যন্ত। বারাবনি থানার পুলিশের কাছে লিখিত অভিযোগও জানিয়েছিলেন গৌরাণ্ডি হাটতলার বাসিন্দারা । দুষ্কৃতিদের আড্ডা হওয়ায় হয়তো স্থানীয়রাই ভেঙে ফেলেছেন। তবে বারাবনি ব্লক অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে এইরকম কোনও ভাঙ্গার কাজ প্রশাসন বা পঞ্চায়েত অফিস থেকে করা হয়নি।

আমাদের রেকর্ডে পার্টি অফিস বলে কিছু নেই


অন্যদিকে আসানসোল দুর্গাপুর পুলিশের ডিসিপি (পশ্চিম) বিশ্বজিত মাহাতো এদিন বলেন, আমাদের রেকর্ডে পার্টি অফিস বলে কিছু নেই। একটা ভাঙা ঘর ছিলো। যা সরকারি জমি দখল করে কেউ করেছিল। স্থানীয়রা ডেপুটেশন দিয়েছিলেন ঐ ভাঙা ঘরে অসামাজিক নাকি কাজকর্ম হচ্ছে। সম্ভবত স্থানীয়রাই ওই অবৈধ ঘরটি ভেঙে ফেলে। পুলিশের কাছে বিজেপির তরফ থেকে কোনও অভিযোগ দায়ের করা হয় নি ।

Leave a Reply