Bengali NewsRANIGANJ-JAMURIA

বেকারদের চাকরির দাবিতে বিক্ষোভ

বেঙ্গল মিরর, দীপ রন্জন ব্য়নার্জি, রানীগঞ্জঃ বেকারদের চাকরির দাবিতে বিক্ষোভ, ডিওয়াইএফআই ও এসএফআই পক্ষ থেকে মঙ্গলবার রানীগঞ্জ পোস্ট অফিস ময়দান থেকে মঙ্গলপুর শিল্পতালুক পর্যন্ত মিছিল করে বিক্ষোভ। তাদের দাবি বেকারদের চাকরি চাই। এছাড়াও মূলত চার দফা দাবি নিয়ে এই বিক্ষোভ। স্বচ্ছ নিয়োগ নীতির মাধ্যমে দক্ষ এবং অদক্ষ শ্রমিক নিয়োগ করতে হবে। স্থানীয় বেকারদের নিয়োগ অগ্রা অধিকার দিতে হবে। স্থানীয় আই টি আই ও পলিটেকনিক কলেজ গুলো থেকে ক্যাম্পাসিং এর করতে হবে।

dyfi

কারখানায় কর্মরত সকল শ্রমিকদের সামাজিক ও শারীরিক সুরক্ষা দিতে হবে। এছাড়াও কারখানাগুলোতে যে মাত্রায় দূষণ হচ্ছে আশেপাশে বসবাসকারীদের এই দূষণের শিকার হতে হচ্ছে তা নিয়ন্ত্রণ করতে হবে এবং পরিবেশবান্ধব গড়ে তুলতে হবে। এইসব দাবি-দাওয়া নিয়ে তাদের এই বিক্ষোভ। এই বিক্ষোভ অংশগ্রহণ করেন রানীগঞ্জের বিধায়ক দত্ত ডিওয়াইএফআই পশ্চিম বর্ধমানের জেলা সম্পাদক অনামিকা সরকার, সাগর ব্যানার্জি শহ কর্মীবৃন্দ।মঙ্গলপুর শিল্পতালুক এ তিনটি কারখানায় তারা স্মারকলিপি তুলে দেন যদি এই দাবি না মানা হয় তারা বৃহত্তর আন্দোলনে যাবে বলে জানান।

এছাড়াও রাজ্যের মুখ্যমন্ত্রী সিঙ্গুরে কারখানা নিয়ে কটাক্ষ করে অনামিকা সরকার বলেন যখন বামফ্রন্ট সরকার ওই সিঙ্গুরে কারখানা করতে চেয়েছিল তখন এখনকার সরকার বাধা দিয়েছিল আজকে এই সরকার বলছে সিঙ্গুরে কারখানা করা হবে। এখন যতই ভোট এগিয়ে আসছে ততোই লোককে ভুল বুঝিয়ে এই সব মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছে এই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply