BARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

অনুমতি ছাড়াই অনায়াসে চলছে গাছ কাটা

বেঙ্গল মিরর,মনোজ শর্মা, সালানপুর:- সালানপুর ব্লকের উত্তরামপুর জিৎপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কল্যানগ্রাম ২ নম্বরের বাসিন্দা এক ব্যক্তির বিরুদ্ধে বিনা অনুমতিতে গাছ কাটার অভিযোগ ওঠে।
যানাযায় যে কল্যানগ্রামের ওই ব্যক্তি নিজের বাড়ির বাগানে থাকা বেশ কিছু দামি দামি গাছ কাটাচ্ছিল।আর সেই গাছ কাটতে দেখে স্থানীয় কিছু বাসিন্দারা বন দপ্তরে খবর করেন এরপরে বন দপ্তরের বিট অফিসার সুমন্ত দাস ঘটনাস্থলে এসে গাছগুলো কে বাজেয়াপ্ত করেন।তাছাড়া গাছ কাটার জন্যে ওই ব্যক্তির উপর জরিমানা করা হয় যদিও সেখান থেকে কাউকে আটক করা হয়নি। তবে বনদপ্তর আধিকারিকরা কাঁটা গাছ গুলি বাজেয়াপ্ত করেন এবং জমির মালিকে গাছ কাঁটার জন্য নির্দিষ্ট জরিমানা করেন।


এ বিষয়ে উত্তরামপুর জিৎপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান তাপস চৌধুরী জানান প্রায় সময় গাছ কাটার খবর উঠে আসে এটাঠিক তবে আমার পঞ্চায়েতের তরফ থেকে কোনো গাছকাটার অনুমতি দেওয়া হয় না।তাছাড়া যে সব ব্যক্তিকে অনুমতি দেওয়া হয় তা তদন্ত করেই খুবই জরুরি না হলে দেওয়া হয় না। তাও বনদফর সকল বিষয়ে জেনেই এই সকল অনুমতি দেয়। এ বিষয়ে যদিও আমার সবকিছু জানা নে,তাও বিষয়টি তদন্ত করে দেখা হবে তিনি সকলকে গাছ কাটা থেকে দূরে থাকার কথা বলেন যাতে কোনো প্রাকৃতিক সম্পদ নষ্ট না হয়।

Leave a Reply