ASANSOLBengali News

ইসিএলের খোলা মুখ খনিতে পড়ে মৃত্যু যুবকের,ক্ষতি পূরণের দাবিতে দেহ রেখে বিক্ষোভ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১০ জানুয়ারিঃ দিনেদুপুরে শৌচ করতে গিয়ে ইসিএলের ওসিপি বা খোলা মুখ খনিতে পড়ে মৃত্যু হলো এক যুবকের। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে আসানসোল উত্তর থানার ভানোড়া ওয়েষ্টে। আসানসোল উত্তর থানার আরসিআই বাউরি পাড়ার বাসিন্দা মৃত যুবকের নাম সমীর বাউরি (৩০)। প্রায় ৩০০ ফুট গভীর খোলা মুখ খনি থেকে বিকালের পরে দেহ উদ্ধার করা হয়।

তারপর মৃতর পরিবারকে ক্ষতি পূরণ দিতে হবে, এই দাবি নিয়ে খনি অফিসের সামনে মৃতদেহ রেখে বিক্ষোভ দেখাতে থাকেন বাড়ির লোক ও এলাকার বাসিন্দারা। খবর পেয়ে সেখানে আসেন আসানসোল পুরনিগমের ১৪ নং ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর নরেন্দ্র মূর্মু। আসে আসানসোল উত্তর থানার পুলিশ।


সন্ধ্যা সাতটার শেষ খবর ইসিএলের কোন আধিকারিক খনি এলাকায় আসেননি। মৃতদেহ রেখে বিক্ষোভ চলছে।
জানা গেছে, জামুড়িয়ার একটি বেসরকারি সংস্থায় কাজ করা আসানসোলের আরসিআই বাউরি পাড়ার বাসিন্দা সমীর বাউরি বাড়ির অদূরে ভানোড়া ওয়েষ্ট খোলা মুখ খনি এলাকায় শৌচকর্ম করতে আসে এদিন দুপুরে। কোনভাবে সে খনির ৩০০ ফুট নিচে পড়ে যায় ও ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে সমীর বাউরির বাবা নিত্যানন্দ বাউরি পরিবারের অন্য সদস্যরা আসেন। মৃতদেহ উদ্ধার হওয়ার পরে তারা বিক্ষোভ শুরু করেন।
প্রাক্তন কাউন্সিলর পরিবারের পাশে দাঁড়িয়ে বলেন, ইসিএল কতৃপক্ষ আউটসোর্সিং করে কয়লা তোলার পরে কোন নিয়ম মানেনা। বড় বড় খাদ তৈরী হয়েছে। সেগুলো ঘেরার কোন ব্যবস্থা করা হয়নি। যে কারণে এদিন এই মর্মান্তিক ঘটনা ঘটলো। পরিবারকে ক্ষতি পূরণ দিতে হবে। কেননা ঐ যুবকের টাকায় তাদের সংসার চলতো।
পুলিশ জানায়, মৃতদেহ এলাকায় রয়েছে। ইসিএলের সঙ্গে কথা বলার চেষ্টা করা হচ্ছে।
অন্যদিকে, ইসিএলের তরফে কোন আধিকারিক মন্তব্য করতে চাননি।

Leave a Reply