ASANSOLBengali NewsHealth

জেলায় প্রথম দিন ভ্যাকসিন নিলেন ৩২৬ জন, স্বাস্থ্য কর্মী না হয়েও টিকা নিয়ে বিতর্কে জড়ালেন তৃনমুল নেতা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৬ জানুয়ারিঃ গোটা দেশের সঙ্গে বাংলায় শনিবার থেকে শুরু হলো করোনা টিকাকরণ বা ভ্যাকসিন নেওয়ার প্রক্রিয়া । এদিন পশ্চিম বর্ধমান জেলার আসানসোল ও দূর্গাপুরের ৬টি কেন্দ্র থেকে টিকাকরণের কাজ শুরু হয় । তবে জেলায় প্রথম দিন টিকা নেওয়ার হার আশাব্যঞ্জক বা সন্তোষজনক হয়নি।

যেখানে প্রতি কেন্দ্র থেকে ১০০ জনকে টিকা দেওয়ার জন্য পরিকল্পনা নেওয়া ও পরিকাঠামো তৈরী করা হয়েছিলো। সেইমতো জেলার ৬ টি কেন্দ্র থেকে এদিন ৬০০ জনকে টিকা দেওয়ার কথা ছিলো। কিন্তু এদিন মাত্র ৩২৬ জন ৬টি কেন্দ্র থেকে ভ্যাকসিন নিয়েছেন। স্বাভাবিক ভাবেই চিন্তিত পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দপ্তর। সবচেয়ে বেশি ৯৯ জন টিকা নিয়েছেন রানিগঞ্জ ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে।

এখানে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি, আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার সুকেশ জৈন ও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ অশ্বিনী কুমার মাজি। সবচেয়ে কম টিকা করণ হয়েছে আসানসোলের দিলদার নগরে পুরনিগমের স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে এদিন মাত্র ২০ জন করোনা টিকা নিয়েছেন।

আর এখানে এদিন ভ্যাকসিন নিয়ে বিতর্কে জড়ালেন আসানসোল পুরনিগমের প্রশাসক বোর্ডের সদস্য তথা বিদায়ী পুর বোর্ডের প্রাক্তন মেয়র পারিষদ রানিগঞ্জের তৃণমূল কংগ্রেস নেতা দিব্যেন্দু ভগৎ । তিনি কোন স্বাস্থ্য কর্মী নন। তাও তিনি কেন এদিন ভ্যাকসিন নিয়েছেন, তাই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। যেখানে কেন্দ্র ও রাজ্য সরকারের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, প্রথমে স্বাস্থ্যকর্মীরা এই ভ্যাকসিন নিতে পারবেন ৷


এই নিয়ে আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় জানান, দিব্যেন্দু ভগৎ অবশ্যই একজন রাজনৈতিক ব্যক্তি। পাশাপাশি তিনি একজন সামাজিক ব্যক্তি ও পুরনিগমের জনপ্রতিনিধি। এদিন তার জন্মদিনও ছিলো। তাই এদিন তিনি ভ্যাকসিন নিয়ে মানুষকে সচেতন করেছেন। পাশাপাশি তিনি মানুষকে একটা উপহার দিয়েছেন ।


পাশাপাশি দিব্যেন্দু ভগৎ বলেন, করোনার সময়ে আমি লড়াই করেছি ও মানুষকে সচেতন করেছি। মানুষের পাশে থেকে কাজ করেছি । মানুষকে সচেতন করতেই এদিন আমি প্রথমে টিকা নিয়েছি ৷ তানিয়ে কেন বিতর্ক হচ্ছে বুঝতে পারছিনা।
স্বাস্থ্য কর্মী না হওয়ায় দিব্যেন্দু ভগৎ টিকা নেওয়া নিয়ে কোন মন্তব্য করতে চাননি জেলার প্রশাসনিক ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।
প্রসঙ্গতঃ, উত্তরবঙ্গের তৃনমুল কংগ্রেসের বিধায়ক সৌরভ চক্রবর্তী নাম টিকা নেওয়ার একবারে প্রথমে ছিলো। বিতর্ক শুরু হওয়ায় এদিন তিনি টিকা নেননি। তবে, আসানসোলের দিব্যেন্দু ভগতের মতো প্রথমে টিকা নিয়ে বিতর্কে জড়িয়েছেন কাটোয়ার তৃনমুল কংগ্রেসের বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়

Leave a Reply