Bengali NewsDURGAPURHealth

Durgapur : করোনা ভ্যাকসিন নিয়ে অসুস্থ তিন স্বাস্থ্য কর্মী, পার্শ্ব প্রতিক্রিয়া নয়, আতঙ্কেই শারীরিক সমস্যা, দাবি সিএমওএইচের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দূর্গাপুর, ২১ জানুয়ারিঃ দূর্গাপুরে সিটি সেন্টারের সৃজনী প্রেক্ষাগৃহে করোনা ভ্যাকসিন নিয়ে বৃহস্পতিবার তিনজন স্বাস্থ্য কর্মী অসুস্থ হয়ে পড়েন । তাদেরকে সঙ্গে সঙ্গে দূর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। এই ঘটনাকে কেন্দ্র করে স্বাস্থ্য কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভ্যাকসিন সেন্টারে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। তিন স্বাস্থ্য কর্মীর অসুস্থ হয়ে যাওয়ার পরে সৃজনী হলে টিকা করণ প্রক্রিয়া এদিনের মতো বন্ধ হয়ে যায়।

এদিন এখান থেকে মাত্র ৩১ জন ভ্যাকসিন নেন বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে। ঘটনার খবর পেয়ে দূর্গাপুর মহকুমা হাসপাতালে আসেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ অশ্বিনী কুমার মাজি। তিনি অসুস্থ হয়ে যাওয়া তিন স্বাস্থ্য কর্মীর শারীরিক অবস্থা খতিয়ে দেখেন। এদিন কেবলমাত্র স্বাস্থ্য কর্মীদেরকে ভ্যাকসিন দেওয়া হয়। যদিও এদিন ভ্যাকসিন নিতে সব স্বাস্থ্য কর্মীরা কেন্দ্রে আসেননি বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে।


এদিন দূর্গাপুরে ভ্যাকসিন নিয়ে আইসিডিএস কর্মী অঞ্জনা কুমার বলেন, ভ্যাকসিন নিয়ে অনেকটা স্বস্তি মিললো। আমি ভ্যাক্সিন পাওয়ায় আমার পরিবার গর্বিত।


আরো এক স্বাস্থ্য কর্মী শুভ্রা বন্দ্যোপাধ্যায় বলেন, করোনা সংক্রমন আসা থেকে দেশের সমস্ত মানুষের মত আমরাও ভ্যাকসিনের অপেক্ষা করছিলাম। যখন জানতে পারি আমাকে ভ্যাকসিন দেওয়ার জন্য চিহ্নিত করা হয়েছে, সেই মময় থেকে আমি ও আমার পরিবারের লোকজনের মধ্যে একটা উন্মাদনা তৈরী হয়েছে। এখানে ভ্যাকসিন নেওয়ার পরে আমার শারীরিক কোনও সমস্যা হয়নি।

অযথা আতঙ্কিত হওয়ারও কিছু নেই


এদিন দূর্গাপুর মহকুমা হাসপাতাল থেকে ১১৫ জনকে করোনার ভ্যাকসিন দেওয়া হয়।
পরে জেলার সিএমওএইচ বলেন, তিন স্বাস্থ্য কর্মীর ভ্যাকসিন নিয়ে কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয়নি। তারা আতঙ্কিত হয়ে যাওয়ায় তাদের শারীরিক সমস্যা হয়েছে। ভয় পাওয়ার কিছু নেই। অযথা আতঙ্কিত হওয়ারও কিছু নেই ।

Leave a Reply