Bengali NewsPANDESWAR-ANDAL

পান্ডবেশ্বরে জিতেন্দ্র তেওয়ারির নামে পোস্টার, চাঞ্চল্য

রাজনৈতিক মহলে শোরগোল

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৩ ফেব্রুয়ারিঃ ” বিধায়ক কে মানছি না “, সহ একাধিক পোস্টার লাগানোকে কেন্দ্র করে বুধবার সকালে শোরগোল পড়লো এবার পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বরে। বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি বিরুদ্ধে পোস্টার লাগালো হয়েছে পাণ্ডবেশ্বর নাগরিক মঞ্চের নাম করে। পান্ডবেশ্বর নাগরিক মঞ্চের কারোর নামও পোস্টারে লেখা নেই ।

গত ডিসেম্বর মাসে দলের বিরুদ্ধে মুখ খুলে রাজ্য জুড়ে তোলপাড় ফেলে দিয়েছিলেন এই জিতেন্দ্র তেওয়ারি। একইসঙ্গে তিনি আসানসোল পুরনিগমের পুর প্রশাসক ও দলের জেলা সভাপতির পদও ছেড়েছিলেন । দুদিন পরে অবশ্য নিজের ভুল বুঝতে পেরে দলে ফিরে আসেন। কিন্তু দল তাকে পুরনো পদ ফিরিয়ে দেয় নি। এরপরে দলে কোণঠাসা পড়েছেন আসানসোল পুরনিগমের প্রাক্তন পুর প্রশাসক তথা পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি।


দিদিকে দুঃখ দিয়েছেন, তারজন্য ক্ষমা চেয়ে আবার দলের দায়িত্ব তুলে নিতে চান বলে সাংবাদিকদের জানিয়েছিলেন জিতেন্দ্র বাবু। এরপরই কলকাতার তৃণমূল কংগ্রেসের ভবন থেকে শুরু করে দলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে একই মঞ্চে দেখা যায় জিতেন্দ্র তিওয়ারিকে। পুনরায় দলের প্রথম সারির লক্ষ্যেই এগোচ্ছিলেন তিনি। কিন্তু এবারে তার বিধানসভা এলাকায় তঁর ই বিরুদ্ধে পোস্টার।


পাণ্ডবেশ্বর স্টেশন বাজার থেকে শুরু করে সারা এলাকা জুড়ে দেওয়ালে দেওয়ালে সাঁটানো হয়েছে এইসব পোস্টার। মঙ্গলবার রাতের অন্ধকারে কে বা কারা এই পোস্টার লাগিয়েছে তাই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।


অন্যদিকে, রাজনৈতিক মহলের মতে, বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি দলের বিরুদ্ধে বেসুরো গাওয়ার পরেই, তিনি বিজেপিতে যোগদান করছেন এই ভেবে নিয়ে পান্ডবেশ্বর সহ আসানসোলের বিভিন্ন এলাকা জুড়ে শুরু হয়েছিল তার বিরুদ্ধাচার। বিধায়কের নামে পোস্টারে আগুন লাগানো থেকে শুরু করে পান্ডবেশ্বরে বিধায়ক কার্যালয় দখল করে নিয়েছিলো তৃনমুল কংগ্রেসের কর্মীরা।


এই পোস্টার নিয়ে পাণ্ডবেশ্বরের তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তীর বলেন , এই ঘটনা যে বা যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে দলগত ও প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে ।


তবে যার বিরুদ্ধে এই পোস্টার, সেই বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি। তবে, এই পোস্টার লাগানো নিয়ে তৃনমুল কংগ্রেসের জেলা নেতৃত্ব অস্বস্তিতে পড়েছে।
এদিকে, এই প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই বলেন, এই রকমই হওয়ার ছিলো। এতে বিজেপির কিছু বলার নেই। মনে হচ্ছে তৃনমুল কংগ্রেসের গোষ্ঠী কোন্দলেই এটা হয়েছে।

Leave a Reply