Bengali NewsPANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বরে রেলগেট দীর্ঘক্ষন বন্ধ থাকার অভিযোগ, রাস্তায় গাড়িতেই ১০ বছরের অসুস্থ শিশুর মৃত্যু ঘিরে উত্তেজনা

বেঙ্গল মিরর, .রাজা বন্দোপাধ্যায়, দূর্গাপুর ( পান্ডবেশ্বর), ৫ জানুয়ারিঃ দীর্ঘক্ষণ বন্ধ ছিল রেলগেট। আর সেই কারনে যানজটে গাড়িতে আটকে মৃত্যু হলো বছর দশেকের এক অসুস্থ শিশুর । শুক্রবার দুপুর একটা নাগাদ ঘটনাটি ঘটে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের পান্ডবেশ্বর রেলগেটে । মৃত শিশুর নাম রিমা সাহা (১০)। তার বাড়ি ঝাড়খণ্ডের করলা এলাকায়। জানা, প্রায় ৪০ মিনিট বন্ধ ছিলো রেলগেটটি। এই ঘটনাকে কেন্দ্র করে পান্ডবেশ্বর রেলগেট সংলগ্ন এলাকার ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।


জানা গেছে, অসুস্থ রিমা সাহাকে চিকিৎসার জন্য একটি এ্যাম্বুলেন্সে করে দূর্গাপুরের একটি হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন তার অভিভাবকরা । কিন্তু পাণ্ডবেশ্বর রেলগেট বন্ধ থাকায় সেই যানজটে আটকে যায় তাদের গাড়িটি । দীর্ঘক্ষণ গাড়ির মধ্যে আটকে থাকায় শিশুটি আরো বেশি অসুস্থ হয়ে পড়ে । শিশুটির অবস্থা দেখে তার অভিভাবকরা ও স্থানীয় লোকজনেরা রেলগেটের দায়িত্বে থাকা ব্যক্তিকে গেট খুলে দেওয়ার অনুরোধ জানান বারবার । কিন্তু দায়িত্বের অজুহাত দেখিয়ে তিনি রেল। গেট খুলতে অস্বীকার করেন ।

সময়মতো হাসপাতালে পৌঁছাতে না পারার জন্য রেল গেটের সামনে দাঁড়িয়ে গাড়ির মধ্যেই শিশুটির মৃত্যু হয় । এই ঘটনায় ক্ষোভ ছড়িয়ে পড়ে গোটা এলাকায় । এলাকার তৃনমুল কংগ্রেসের নেতা ও কর্মীরা খবর পেয়ে সেখানে আসেন। স্থানীয় বাসিন্দারা পান্ডবেশ্বর স্টেশনের স্টেশন ম্যানেজার সুনীল কুমার মন্ডলকে ঘিরে বিক্ষোভ দেখান । সেই সাথে রেলগেটের দায়িত্বে থাকা কর্মীর শাস্তির দাবিও জানান তারা। গোটা ঘটনার জন্য স্টেশন ম্যানেজারকে একটি লিখিত অভিযোগও দেওয়া হয়।


স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কারণে অকারণে সারাদিনে বহুবার এই রেলগেট বন্ধ থাকে । সময়ে গন্তব্যে পৌঁছানো যায় না। এখান দিয়ে সাধারণ মানুষদের চরম সমস্যার মধ্যে পড়তে হয়। তারা বলেন, এই নিয়ে এই রেলগেটে এই ধরনের তিনটি ঘটনা ঘটলো। যানজট এড়াতে এই রেলগেটে ফ্লাইওভার তৈরীর দাবি জানান তারা।
স্টেশন ম্যানেজার বলেন, অভিযোগ পেয়েছি। রেলগেট খোলা বা বন্ধে আমার কিছু করার নেই। গোটা বিষয়টি উর্ধ্বতন কতৃপক্ষকে জানাবো।

Leave a Reply