ASANSOLBengali News

বাংলা পক্ষ থেকে পুর প্রশাসক কে স্মারকলিপি

বেঙ্গল মিরর, আসানসোল : শুক্রবার আসানসোল পৌর কর্পোরেশনের প্রশাসক অমরনাথ চ্যাটার্জী বাংলা পক্ষের পক্ষ থেকে বাঙালির অধিকারের জন্য বাংলা পক্ষ থেকে একটি স্মারকলিপি জমা দেওয়া হল। 

আসানসোলে বাংলা অ্যাকাডেমীর নিষ্ক্রিয়তা দুর করে তার সার্বিক উন্নয়ন,এবং বাংলা ভবন। নজরুলের স্মৃতিবিজড়িত রুটির দোকানটি সর্বসাধারনের জ্ঞাতার্থে আনা,রানীগঞ্জের যে বাড়িতে সুভাষ একরাত কাটিয়েছিলেন এবং সেইসময় সেখান থেকে স্বাধীনতা আন্দোলনের সমস্ত কার্যক্রম চলতো সেই বাড়িটা মানুষের দৃষ্টিগোচড়ে আনতে হবে এবং স্মৃতি সংরক্ষণ করতে হবে। আসানসোল ঢুকতেই কালিপাহাড়ির কাছে যে বোর্ড আছে সেখানে ভ্রাতৃত্বের শহর লিখতে হবে, সহ একাধিক ইস্যুতে আজ পশ্চিম বর্ধমান বাংলা পক্ষ মিউনিসিপ্যালিটির নবনির্বাচিত প্রশাসকের কাছে ডেপুটেশন দিলো l পুরপ্রশাসক শ্ অমরনাথ চট্টোপাধ্যায় বিষয়টি অত্যন্ত গুরুত্বসহকারে শোনেন এবং উপযুক্ত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন l আমরা আশা করছি শীঘ্রই এই দাবীগুলি পূরণ করে শিল্পাঞ্চলের বাঙালীদের কাছে সদর্থক বার্তা পাঠাতে পুরসভা সক্ষম হবে l

এই উপলক্ষে বাংলা পক্ষের অক্ষয় বন্দ্যোপাধ্যায় বলেন যে ভূমিপুত্রের 90 শতাংশ লোককে সরকারী, বেসরকারী চাকরী, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের অধীনে রক্ষা করতে হবে।  এসএসসি, এমটিএস, এফসিআই, রেল, ব্যাংক এবং ডাক সহ পুরো ভারতে বাংলা ভাষায় চাকরির পরীক্ষার লেখার অধিকার দিতে হবে। 

ভারতীয় সেনাবাহিনীতে একটি বাঙালি রেজিমেন্ট গঠন করতে হবে।  একই সঙ্গে তিনি বলেন, সাংসদ, বিধায়ক, কাউন্সিলার, পঞ্চায়েতের সদস্য সহ রাজনৈতিক পদগুলি বাঙালি জনগণের প্রতিনিধিকে দিতে হবে।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন করবি রায় , চন্দন পাল, পাপাই ব্যানার্জি, রিষিক গাঙ্গুলি প্রমুখ।

Leave a Reply