ASANSOLBengali News

Reliance Market Shootout : ফেলে যাওয়া মোটরসাইকেলের মালিকের খোঁজ পেলো পুলিশ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১২ ফেব্রুয়ারিঃ Reliance Market Shootout দিনদুপুরে আসানসোলের রিলায়েন্স মার্কেটে সশস্ত্র হামলার ঘটনায় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত অধরা দূষ্কৃতিরা। ঘটনার ২৪ ঘন্টার মধ্যে অবশ্য পুলিশ একটা ব্রেকথ্রু পেয়েছে এই ঘটনার তদন্তে। রিলায়েন্স মার্কেট চত্বরে দূষ্কৃতিদের ফেলে যাওয়া মোটরসাইকেলের মালিকের খোঁজ পেয়েছে পুলিশ।

মোটরসাইকেলের মালিক থাকে আসানসোল শহরের একটি এলাকায়। গত জানুয়ারি মাসেই মোটরসাইকেলটি কেনা হয়েছিলো। তবে মোটরসাইকেলের মালিককে অবশ্য পুলিশ শুক্রবার রাত পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার সুকেশ জৈন জানিয়েছিলেন, সন্দেহ জনক দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


প্রসঙ্গতঃ, বৃহস্পতিবার বেলা বারোটার সময় আসানসোল উত্তর থানার আসানসোল রেলপারের রিলায়েন্স মার্কেটে ঘটনাটি ঘটেছিলো। দূষ্কৃতিদের ছোঁড়া গুলিতে মৃত্যু হয়েছে ক্যাশভ্যানে থাকা পূর্ব বর্ধমানের বাসিন্দা গানম্যান রবিউল মির্ধার (৪৫)। আহত হয়েছিলেন ক্যাশ অফিসার প্রশান্ত দেবনাথ (২৫)। টাকা লুঠ করতে না পেরে ধরা পড়ে যাওয়ার ভয়ে নিজেদের বাঁচাতে দূষ্কৃতিরা গুলি চালায় বলে অভিযোগ। পালানোর সময় দূষ্কৃতিরা নিজেদের স ঙ্গে আনা একটি মোটরসাইকেল ফেলে দিয়ে, মার্কেটে আসা এক ব্যক্তির মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

Reliance Market Shootout : ৭০ লক্ষ টাকা নিয়ে ব্যাঙ্কে যাচ্ছিলো

পুলিশ সূত্রে জানা গেছিলো , রিলায়েন্স মার্কেট থেকে প্রতিদিনের মতো বৃহস্পতিবারের ৭০ লক্ষ টাকা নিয়ে ব্যাঙ্কে যাচ্ছিলো একটি বেসরকারি সংস্থার ক্যাশভ্যান। সেই সময় ৬ জন দূষ্কৃতি মোটরসাইকেলে হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে সেখানে আসে। তাদের মুখ কাপড়ে বাঁধা ছিলো। তারা মার্কেট চত্বরে ক্যাশভ্যান আটকে টাকার বাক্স লুটে নেওয়ার চেষ্টা করে। সেই ভ্যানে গান ম্যান ও অন্যান্য কর্মীরা তাদেরকে বাধা দিয়ে ধরার চেষ্টা করে। সেই সময় নিজেদেরকে বাঁচাতে দূষ্কৃতিরা গুলি চালিয়ে মোটরসাইকেলে করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। মোট ৫ রাউন্ড গুলি দূষ্কৃতিরা চালায়। সেই গুলি গান ম্যান রবিউল মির্ধা ও ক্যাশ অফিসার প্রশান্ত দেবনাথের লেগেছিলো।

তাদেরকে আসানসোল জেলা হাসপাতাল নিয়ে যাওয়া হলে চিকিৎসক রবিউল মির্ধাকে মৃত বলে ঘোষণা করেন। আসানসোল উত্তর থানার পুলিশ তদন্ত শুরু করে। পুলিশ মার্কেট চত্বরে থাকা ও ক্যাশভ্যানে লাগানো সিসি ক্যামেরার ফুটেজ দেখে তদন্ত শুরু করে।
শুক্রবার আসানসোল দূর্গাপুর পুলিশের এসিপি (সেন্ট্রাল) তথাগত পান্ডে বলেন, ঘটনার তদন্ত এখনো চলছে।

Leave a Reply