ASANSOLDURGAPURRANIGANJ-JAMURIA

বেআইনি কয়লা কান্ড : জয়দেব মন্ডলের বাড়িতে হানা, দুর্গাপুরে বেসরকারি ব্যাঙ্ক কর্মীর বাড়িতে CBI

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল ও দূর্গাপুর, ১৯ ফেব্রুয়ারিঃ আসানসোল ও দূর্গাপুর শিল্পাঞ্চলে একযোগে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের হানা। শুক্রবার সকালে সিবিআইয়ের এই অভিযানকে কেন্দ্র করে জেলার দুই শিল্পাঞ্চল জুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বেআইনি বা অবৈধ কয়লা পাচার কাণ্ডে সিবিআইয়ের দল এই হানা দেয় বলে জানা গেছে ।

कोयला तस्करी में बड़ी कार्रवाई

আসানসোল উত্তর থানার কন্যাপুর পুলিশ ফাঁড়ির কাছে সেনরেলেতে কয়লা কারবারি জয়দেব মন্ডলের বাড়িতে এদিন সিবিআইয়ের চার সদস্যের দল হানা দেয়। সিবিআইয়ের দলটি জয়দেবের বাড়িতে সাড়ে তিন ঘন্টার মতো ছিলো। তবে জয়দেব মন্ডল অবশ্য বাড়িতে ছিলোনা বলে জানা গেছে। অন্যদিকে, দূর্গাপুরের বেনাচিটি বাজারের গুরুদ্বোয়ারা রোডের বাসিন্দা বেসরকারি ব্যাঙ্কের কর্মী সৌরভ আগরওয়ালের বাড়িতে হানা দেয় সিবিআইয়ের একটি দল। তাদের সঙ্গে অবশ্য এ জোন থানার পুলিশ ছিলো ।

জানা গেছে, শুক্রবার সকাল এগারোটা নাগাদ সিবিআইয়ের দল দূর্গাপুরের বেনাচিতি বাজারে গুরুদ্বোয়ারা রোডে সৌরভ আগরওয়ালের বাড়িতে হানা দেয়। প্রায় ২ ঘন্টার মতো সিবিআইয়ের দলটি সেই বাড়িতে থাকার পরে, বেরিয়ে চলে যায়। চলে যাওয়ার আগে সিবিআইয়ের অফিসাররা সৌরভ আগরওয়ালের ভাই সতীশ আগরওয়ালকে জানান যে তারা সৌরভ কুমার নামে এক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের খোঁজে দূর্গাপুরে এসেছেন। কিন্তু তারা ভুল করে সৌরভ আগরওয়ালের বাড়িতে চলে এসেছেন। যদিও সিবিআইয়ের দলটি সৌরভ আগরওয়ালের বাড়ি থেকে বেরিয়ে চলে যাওয়ার সময় কোন কথা বলতে চায়নি ।

অন্যদিকে কয়লা কাণ্ডে সিবিআই আসানসোলের সেনরেলেতে জয়দেব মণ্ডলের বাড়ি থেকে বেশকিছু ফাইল নিয়ে গেছে। তবে জয়দেব মন্ডলের বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার সময় সিবিআইয়ের অফিসাররা সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেননি।

প্রসঙ্গতঃ, বাম আমলে অবৈধ কয়লা কারবারের বেশ রমরমা ছিলো জয়দেব মণ্ডলের। তৃনমুল কংগ্রেসের শাসনের ১০ বছরের তার কারবার তেমনটা ছিলো না। এরমধ্যে পুলিশ তাকে বেআইনি অস্ত্র সহ একবার গ্রেফতারও করেছিলো। এদিন আসানসোলের ডামালিয়াতেও সিবিআইয়ের দল অভিযান চালায়। উল্লেখ্য, গত দুমাসেরও বেশি সময় ধরে বেআইনি কয়লা কান্ডে সিবিআই ইসিএলের কোলিয়ারি ও অফিসে একাধিকবার হানা দিয়েছে। এই কান্ডে অবৈধ কয়লার কারবারের সঙ্গে জড়িত রয়েছে রানিগঞ্জ, জামুড়িয়া, দূর্গাপুরের এমন একাধিক ব্যক্তির নাম উঠে আসতে শুরু করে ৷ ইসিএলের একাধিক আধিকারিকও এই কান্ডে সিবিআইয়ের রেডারে রয়েছে।

Read Also : लाला-रत्नेश की मुश्किलें बढ़ी

এদিন ঝাড়খণ্ডের রাঁচির দপ্তর থেকে সিবিআইয়ের দলটি আসানসোলে এসেছিলো জয়দেব মন্ডলের বাড়িতে অভিযান চালায় বলে জানা গেছে। দলটি ঝাড়খণ্ডের ইসিএলের মুগমা এরিয়া অফিসে আসে । সেখান থেকে তারা আসানসোলে আসে বলে জানা গেছে।

Read Also तृणमूल कांग्रेस के पंचायत उप प्रधान ने किया आत्मदाह

Leave a Reply