Bengali NewsLatestPolitics

বিজেপিতে যোগ দিলেন জিতেন্দ্র তেওয়ারি

স্বাগত জানালেন বাবুল সুপ্রিয়, বললেন একসঙ্গে আসানসোলের জন্য কাজ করবো

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২ মার্চঃ সমস্ত সব জল্পনার অবসান। সমস্ত প্রতিক্ষা ও আলোচনা শেষ। মঙ্গলবার সন্ধ্যায় হুগলির বৈদ্যবাটিতে বিজেপির সভায় গেরুয়া শিবিরে যোগ দান করলেন আসানসোল পুরনিগমের প্রাক্তন পুর প্রশাসক তথা পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি। তার হাতে সেই সভায় বিজেপির পতাকা তুলে দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অন্যদের মধ্যে সেই সভায় ছিলেন বিজেপি নেতা রাজীব বন্দোপাধ্যায় ও পশ্চিম বর্ধমান জেলা বিজেপির সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই।


প্রসঙ্গতঃ, মাত্র ২৪ ঘন্টা আগেই সোমবার দুপুরে আসানসোলের উষাগ্রামে অগ্নি কন্যা ভবনে পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের পক্ষ থেকে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিলো। সেই সাংবাদিক সম্মেলনে জিতেন্দ্র তেওয়ারির সঙ্গে ছিলেন আসানসোল দক্ষিণ বিধান সভার বিধায়ক তথা জেলার অন্যতম মুখপাত্র তাপস বন্দোপাধ্যায়।

সেখানে তাপসবাবুর সঙ্গে জিতেন্দ্র তেওয়ারি রাজ্য সরকারের বিভিন্ন কাজের খতিয়ান তুলে ধরার পাশাপাশি বিজেপির সমালোচনা করেছিলেন।
এদিন জিতেন্দ্র তেওয়ারির দলবদল প্রসঙ্গে তাপস বন্দোপাধ্যায় বলেন, আমার কিছু বলার নেই। দলের রাজ্য নেতৃত্ব আমাকে সাংবাদিক সম্মেলনে থাকতে বলেছিলো। তাই ছিলাম। এই প্রসঙ্গে যা বলার দলের রাজ্য নেতৃত্ব বলবে।


এখানে শেষ নয়, দিন ১৫ আগে জিতেন্দ্র তেওয়ারিকে তৃনমুল কংগ্রেসের রাষ্ট্রীয় মুখপাত্র করা হয়। তারপর তিনি একাধিক সর্বভারতীয় চ্যানেলে বসে দলের কথা বলেছেন। সেই জিতেন্দ্র তেওয়ারি দলবদল করায় কিছুটা হলেও হতচকিত শাসক দল।


শুধু তাই নয় আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতি মন্ত্রী বাবুল সুপ্রিয় জিতেন্দ্র তেওয়ারিকে দলে স্বাগত জানিয়েছেন। বাবুল এদিন বিকালে বলেন, গত একমাসে আমার সঙ্গে জিতেন্দ্র তেওয়ারির অনেক বার কথা হয়েছে। ও বিজেপিতে আসতে খুবই আগ্রহী। আমার এবার থেকে আসানসোলে একসঙ্গে কাজ করবো। এদিন সন্ধ্যায় বৈদ্যবাটির সভায় দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত থেকে পতাকা নিয়ে দলে আসবেন। আমি বুধবার কলকাতায় দলের রাজ্য অফিসে গিয়ে জিতেন্দ্র তেওয়ারির সঙ্গে দেখা করবো। বাবুলের দাবি, রাজনীতিতে সব হতে পারে।

জিতেন্দ্র তেওয়ারি
তো দুমাস আগেই তৃনমুল কংগ্রেসে থেকেও আসানসোলের পুর প্রশাসকের পদে থেকে রাজ্য সরকারের সমালোচনা করেছিলেন। রাজনীতিতে সব হতে পারে। এবার থেকে আমরা দুজনে আসানসোলের জন্য কাজ করবো। আসানসোল বিরোধী শুন্য করবো।


প্রসঙ্গতঃ, ২০২০ সালের ১৬ ডিসেম্বর জিতেন্দ্র তেওয়ারি একই সঙ্গে পুর প্রশাসক ও দলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতির পদ ছেড়ে ছিলেন। ছেড়েছিলেন তৃনমুল কংগ্রেসও। যদিও দুদিন পরে তিনি নিজের ভুল স্বীকার করে দলে ফিরে আসেন। সেই সময় বাবুল সুপ্রিয় বিজেপিতে জিতেন্দ্র তেওয়ারি আসায় বিরোধিতা করেছিলেন। এছাড়াও জিতেন্দ্র তেওয়ারির বিরোধিতা বিজেপির অনেকে নেতা করেছিলেন। যে কারণে জানুয়ারি মাসে হলদিয়ায় দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সভায় শুভেন্দু অধিকারীর সঙ্গে বিজেপিতে যোগদান আটকে যায়।


বিজেপিতে যোগদান করার পরে জিতেন্দ্র তেওয়ারি বলেন, তৃনমুল কংগ্রেসে থেকে মনের কথা বলতে পারছিলাম না। এবার আসানসোলের জন্য কাজ করবো। সোনার বাংলা গড়ার কাজে হাত লাগাবো। আসানসোল সাংগঠনিক জেলার ভারতীয় জনতা পার্টির উপদেষ্টা মিঠু ঘাঁটি স্বাগত জানালেন জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে যোগদানকে। তিনি বলেন,” আগামী বিধানসভা নির্বাচনে দল আরো শক্তিশালী হবে এবং সংঘবদ্ধভাবে তৃণমূলের বিপক্ষে লড়াই করে জয় ছিনিয়ে নিয়ে সোনার বাংলা গড়ে তুলব আমরা।”

Leave a Reply