ASANSOL

আসানসোলে আসার বাধা কাটলো জিতেন্দ্র তেওয়ারির

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি আর আসানসোলে আসার ক্ষেত্রে বাধা রইল না। মঙ্গলবার কলকাতা হাইকোর্ট তাকে আসানসোলে ঢোকার অনুমতি দিয়েছে। তবে তাকে হাইকোর্টের তরফে এই ছাড় দেওয়ার ক্ষেত্রে কিছু শর্ত আরোপ করা হয়েছে। যা তাকে মেনে চলতে হবে।

প্রসঙ্গতঃ, ২০২২ সালের ১৪ ডিসেম্বর আসানসোলের রেলপারের রামকৃষ্ণ ডাঙালে কম্বল বিতরণ করার সময় পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটে। তাতে তিনজনের মৃত্যু হয়। এই ঘটনায় মৃত এক মহিলার ছেলের লিখিত অভিযোগের ভিত্তিতে আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি, তার স্ত্রী আসানসোল পুরনিগমের বিজেপি কাউন্সিলারদের দলনেত্রী চৈতালি তেওয়ারি, একাধিক কাউন্সিলার সহ বেশ কয়েকজনের নামে মামলা করে। বেশ কয়েক মাস পরে জিতেন্দ্র তেওয়ারিকে উত্তরপ্রদেশের নয়ডা থেকে গ্রেফতার করে দিল্লি হয়ে আনা হয়েছিল আসানসোলে।

তারপর তাকে পরে কলকাতা হাইকোর্ট জামিন দিলেও আসানসোলের ঢোকার অনুমতি দেয়নি। তাকে শুনানির দিনে আসানসোল জেলা আদালতেে মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের কাছে এসে হাজিরা দিতে হতো। পরে আসানসোলে আসা নিয়ে কলকাতা হাইকোর্টে জিতেন্দ্র তেওয়ারি আবেদন জানিয়েছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় জিতেন্দ্র তেওয়ারি বলেন, এদিন কলকাতা হাইকোর্ট থেকে আমার উপর দেওয়া নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। এখন আসানসোলে আমার আসার কোন বাধা থাকলো না ।এখানেই তার নিজের আবাসনও আছে। কোন কর্মসূচি করার ক্ষেত্রেও আর অসুবিধা নেই । তবে প্রতি ১৫ দিন পর পর একবার করে আমাকে এই মামলার আইও বা তদন্তকারী অফিসারের সাথে দেখা করতে হবে।উল্লেখ্য, এই মামলাতেই তার স্ত্রী এবং একাধিক কাউন্সিলররা যুক্ত থাকলেও সুপ্রিম কোর্টের নির্দেশে তাদের কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ।

https://x.com/JitendraAsansol/status/1701562132373094540?t=TLHeNgyo3-YwDqVmwgoYiA&s=08

Leave a Reply