ASANSOLBengali NewsDURGAPURPOLL 2021

জেলার ভোটারদের আরো বেশি বুথ মুখী করতে উদ্যোগী প্রশাসন,আত্মপ্রকাশ ম্যাসকটের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ৬ মার্চঃ পশ্চিম বর্ধমান জেলায় বিগত নির্বাচনগুলিতে ভোটদানের শতাংশ ততোটা আশানুরূপ নয়। তাই এবারের বিধান সভা নির্বাচনে জেলার ভোটারদের আরো বেশি করে বুথ মুখী করতে উদ্যোগী হলো জেলা প্রশাসন। সেই লক্ষ্যে জেলা প্রশাসন তৈরী করলো বি। জেলার অন্ততঃ ৯০ শতাংশ ভোটারকে ভোটে আগ্রহ তৈরি করে তুলতে জেলার নতুন এই ম্যাসকট কাজ করবে। ম্যাসকটের নাম স্টিল ম্যান। অর্থাৎ সে ইস্পাতের তৈরি মানুষ। গায়ে লেখা আছে, “আমি ইস্পাতের মত শক্ত । আপনি ভোটদানে প্রস্তুত তো ? সঙ্গে থাকছে ভোটদানের আবেদন ।

এই ম্যাসকটকে শুক্রবার আসানসোলের রবীন্দ্রভবনে জেলার সাংবাদিকদের নিয়ে নির্বাচন সংক্রান্ত এক কর্মশালায় আনুষ্ঠানিকভাবে হাজির করান জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি। ছিলেন জেলার অন্য আধিকারিকরাও।


জেলাশাসক বলেন, এই জেলায় গড়ে ৭৭ শতাংশ ভোটদান হয়। তারমধ্যে গ্রাম এলাকায় ৮০ শতাংশ বা তার বেশি ভোট পড়লেও শহরাঞ্চলে বিশেষ করে আসানসোল, দূর্গাপুর রানিগঞ্জে অনেক কম ভোট হয়। তিনি আরো বলেন, এই ম্যাসকটকে শহর ও গ্রাম এলাকায় নিয়ে যাওয়া হবে ও মানুষকে ভোটদানে উৎসাহিত করা হব।
স্টিলম্যান নামে ম্যাসকট হয়েছেন তার নাম মহঃ শেখ। ৩২ বছরের এই যুবকের বাড়ি আসানসোলের হিলভিউ এলাকায়।


কিন্তু কেন স্টিল ম্যান নামের ম্যাসকট করা হলো? তার উত্তরে দিতে গিয়ে জেলাশাসক বলেন, এই জেলায় বার্নপুর ও দূর্গাপুর ইস্পাত নগরী আছে । বার্নপুর ইস্পাত কারখানা দেশের অন্যতম বড় কারখানা। তাই এই ম্যাসকটের ভাবনা।

Leave a Reply