ASANSOLASANSOL-BURNPURBengali NewsPoliticsPOLL 2021

“সায়নী ঘোষ বহিরাগত, ভূমি পুত্র চাই”, রাস্তা অবরোধ, বিক্ষোভ

বার্নপুরে দফায়-দফায় তৃণমূল কংগ্রেসের কর্মীদের বিক্ষোভ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ৬ মার্চঃ “সায়নী ঘোষ বহিরাগত। তিনি হিন্দু দেবতাকে অপমান করেছেন। আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের জন্য ভূমিপুত্র চাই”। এই দাবিতে শনিবার রাস্তায় নেমে আলাদা আলাদা ভাবে বিক্ষোভ দেখালেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা।

একইসঙ্গে করলেন রাস্তা অবরোধও। তৃণমূল কংগ্রেসের শিক্ষাসেল , মাইনোরিটি সেল, ছাত্র ও যুব সংগঠনের নেতা ও কর্মীরা
একজোট হয়ে আসানসোলের দক্ষিণ বিধান সভা কেন্দ্রের বার্নপুরে বিক্ষোভে নামেন। তৃণমূল যুব কংগ্রেসের কর্মী বিশ্বরূপ রায়, শিক্ষক সংগঠনের তরফে শিক্ষিকা রূপশ্রী লাহিড়ী বলেন, সায়নী ঘোষ বহিরাগত। তাকে আমরা প্রার্থী হিসেবে চাইনা। তাকে সরিয়ে বার্নপুরের বাসিন্দা তৃণমূল কংগ্রেসের প্রাথমিক শিক্ষক সংগঠনের ( ডবলুবিটিপিটিএ) রাজ্য সভাপতি অশোক রুদ্রকে প্রার্থী করতে হবে। এই দাবি তুলে আমরা এদিন বার্নপুর ত্রিবেণী মোড়ে তৃণমূল ছাত্র পরিষদ ও তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে বিক্ষোভ করছি।


অন্যদিকে, শুক্রবার রাতের পরে শনিবার আবারও আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র পারিষদ লক্ষণ ঠাকুরকে প্রার্থী করতে হবে এই দাবি বার্নপুরে বাইক মিছিল করেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা। বার্ণপুরের চিত্রা মোড়ে পথ অবরোধও করেন তারা।
একইভাবে প্রাক্তন বিধায়ক সোহারাব আলিকে প্রার্থীকে প্রার্থী করতে হবে এই দাবি তুলে এদিন বার্নপুরে সম্প্রীতি ভবনের সামনে বার্নপুর রোডে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেসের মাইনোরিটি সেলের কর্মীরা। সেলের তরফে শাহাজাদ সামি সহ অন্যান্যরা বলেন, সায়নী ঘোষ বহিরাগত। তাকে মেনে নেওয়া হবে না। দলনেত্রী দোলা সেনকে প্রার্থী করায় লোকসভায় আমরা হেরেছি। পরে মুনমুন সেনকে একইভাবে প্রার্থী করায় আবার আমরা হারি। তাও শিক্ষা হয়নি। এবার সায়নী ঘোষকে পাঠাচ্ছেন দলনেত্রী । তাই তৃণমূল কংগ্রেসের কর্মী হওয়া সত্বেও দলনেত্রীর এই সিদ্ধান্তের বিরোধীতায় নামতে বাধ্য হচ্ছি আমরা।


প্রসঙ্গতঃ শুক্রবারই আসানসোল দক্ষিণ বিধান সভা কেন্দ্রের প্রার্থী হিসেবে সায়নী ঘোষের নাম ঘোষণা করেন মমতা বন্দোপাধ্যায়।
যদিও তৃনমুল কংগ্রেসের পশ্চিম বর্ধমান জেলা নেতৃত্ব বলছেন, দলনেত্রী মমতা বন্দোপাধ্যায় প্রার্থী ঠিক করেছেন। তাই আমাদের কিছু করার নেই। দলের কর্মী ও নেতা হলে দলনেত্রীর সিদ্ধান্তকে মানতে হবে।

Leave a Reply