ASANSOLBengali NewsRANIGANJ-JAMURIA

বিধানসভা নির্বাচনের আগে তৃনমুল কে বড় ধাক্কা

দল ও পদ ছাড়লেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের সদস্য পূর্ণশশী রায়

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ৬ মার্চঃ বিধানসভা নির্বাচনের আগে পশ্চিম বর্ধমান জেলায় রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসে বড়। আচমকাই শনিবার সকালে দল ও পদ ছাড়লেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য বোর্ডের সদস্য পূর্ণশশী রায়। এদিন সকালে তিনি লিখিতভাবে পুর প্রশাসক বোর্ড সদস্য পদ থেকে পদত্যাগের কথা জানিয়ে দেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়। পাশাপাশি দল ছাড়ার কথা তিনি পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি অপূর্ব মুখোপাধ্যায়কে লিখিতভাবে জানান। দুটি চিঠিতেই তিনি পুরনিগমের পদ ও দল ছাড়ার জন্য শারীরিক অসুস্থতার কথা বলেছেন।

পরে পুরনিগমের চেম্বারে সাংবাদিকদের তিনি বলেন, আমি শারীরিক ভাবে অসুস্থ। তাই দল ও পদ ছাড়ছি। আপাততঃ রাজনীতি থেকে অবসর নিচ্ছি। তবে, আমি ও আমার পরিবার তৃনমুল কংগ্রেসের সমর্থক হিসাবে থাকবো। আমি চাই মমতা বন্দোপাধ্যায় যেন রাজ্যে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হন। তবে, দলের প্রার্থী ঘোষণার ঠিক পরের দিন কেন তার এই সিদ্ধান্ত?

এর প্রশ্নের উত্তরে তিনি, দলের প্রার্থী আমার পছন্দ। তা নিয়ে আমার কিছু বলার নেই। পূর্ণশশী রায় তৃণমূল কংগ্রেসের জেলা সহ-সভাপতি পদেছিলেন। তিনি তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠার সময থেকেই যুক্ত ছিলেন। আসানসোলের জামুড়িয়ায় বামফ্রন্টের শাসনকালে তৃণমূল কংগ্রেসের সংগঠন গড়তে তিনি বড় ভূমিকা নিয়েছিলেন। বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন তিনি।


প্রসঙ্গতঃ, গত পুর বোর্ডে পূর্ণশশী রায় জলের মতো গুরুত্বপূর্ণ দপ্তরের মেয়র পারিষদ পদে ছিলেন। তিনি আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারির খুব ঘনিষ্ঠ ছিলেন। দিন কয়েক আগেই জিতেন্দ্র তেওয়ারি দলবদলে বিজেপিতে যোগদান করেছেন।


পূর্ণশশী রায়ের পদত্যাগ নিয়ে জেলা সভাপতি ও পুর প্রশাসক কোন মন্তব্য করতে চাননি।
উল্লেখ, প্রার্থী ঘোষণা হওয়ার পরে আসানসোল দক্ষিণ বিধান সভা, রানিগঞ্জ ও জামুড়িয়ায় তৃনমুল কংগ্রেসের একাংশ কর্মী ও নেতার মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

यह भी पढ़ें ः आज का शनिवार तृणमूल के लिए भारी

यह भी पढ़ेंBunrpur में लोकल कैंडिडेट की मांग पर प्रदर्शन

Leave a Reply