ASANSOLBengali News

আসানসোল সহ সারা বাংলায় হবে ৪ টি কিষান মহাপঞ্চায়েত

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :বাংলায় সংযুক্ত কিষাণ মোর্চার ৪ জন মহাপঞ্চায়েত সদস্য, আসানসোলে সাংবাদিক সম্মেলন করে সাংবাদিকদের তাদের আন্দোলনে সম্পর্কে অবহিত করেন। সোমবার, পশ্চিমবঙ্গ কৃষক সমন্বয় কমিটির পক্ষে আসানসোল রামবন্ধুতলা গুরুনানক কমিউনিটি হলে সম্মেলনে কৃষাণবিরোধী নীতির বিরুদ্ধে ইউনাইটেড কিষাণ মঞ্চের সদস্য হিমাংশু তিওয়ারি বলেন যে বাংলায় আমরা ৪ টি মহাপঞ্চায়েত করব। কেন্দ্রে আমরা গিয়ে কৃষকদের অধিকারের জন্য লড়াই করব, পুরো কর্মসূচিটি অরাজনৈতিক হবে, আজ সকল মানুষ কৃষকদের আন্দোলন সম্পর্কিত পাবলিক প্ল্যাটফর্মে উপস্থিত থাকবেন এবং কৃষকদের সাথে সময়মতো চলবেন, যাই হোক না কেন বাংলার মানুষ এই আন্দোলনে রয়েছেন।

তাদের এই মহা পঞ্চায়েতে যোগদানের জন্য অনুরোধ করা হয়েছে, ১২ নভেম্বর কলকাতা ভবানীপুরে একটি সভায় রণনীতি তৈরী করা হবে, এরপর ১৩ ই মার্চ সকাল ১১ টায় নন্দীগ্রামে, কলকাতার বিকেল ৫ টায় মহাপঞ্চায়েত, ১৪ মার্চ সকাল ১১ টায় শিলিগুড়ি, বিকেল ৫ টায় আসানসোল পোলো গ্রাউন্ডে একটি সভা হবে। এই কর্মসূচিতে বিহার কিষান সংঘর্ষ মোর্চার সদস্যরা দীনেশ সিং উপস্থিত ছিলেন।

चार किसान महापंचायतें

কেন্দ্রীয় গুরুদ্বার প্রবন্ধক কমিটির প্রধান তেজেন্দ্র সিংহ বলেন যে, সমগ্র শিখ সমাজ এই কৃষক আন্দোলনকে সমর্থন করেন। সমস্ত পশ্চিমবঙ্গের শিখদেরও এই মহা পঞ্চায়েতে পৌঁছানোর এবং এই উপলক্ষে যোগদান করার জন্য অনুরোধ করা হয়েছে। আসানসোল গুরুদ্বারা প্রধান অমর জিৎ সিং,সেন্ট্রাল গুরুদ্বারা সম্পাদক তর্শেম সিং,
গুরু গোবিন্দ সিং স্টাডি সার্কেলের বেঙ্গল জোনের গুরুবিন্দর সিং, সেবা খালসা দল দুর্গাপুরের প্রধান বলবিন্দর সিং, বার্নপুর গুরুদ্বারা প্রবন্ধক কমিটির সেক্রেটারি সুলেন্দ্র সিং, পারবেলিয়া গুরুদ্বার অধ্যক্ষ মালকিত সিং সহ স্থানীয় গুরুদ্বারা কমিটির প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Leave a Reply