ASANSOLBengali NewsKULTI-BARAKARLatestWest Bengal

শিল্পপতি অমিত আগরওয়ালকে ডেকে পাঠালো সিবিআই

বাড়ি ও অফিসে হানা দেওয়ার ২৪ ঘন্টা পরে

বেঙ্গল মিরর,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৭ মার্চঃ বাড়ি ও অফিসে হানা দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে আসানসোলের কুলটির বরাকরের বাসিন্দা শিল্পপতি অমিত আগরওয়ালকে ডেকে পাঠালো সিবিআই। এই ডেকে পাঠানোকে বেআইনি কয়লা পাচার মামলায় নতুন মোড় বলে মনে করা হচ্ছে । ফেরার থাকা অনুপ মাজি ওরফে লালা অমিত আগরওয়ালকে বুধবারই সিবিআই নোটিশ দিয়েছে বলে সূত্র মারফত জানা গেছে ।

আগামী সোমবার তাকে কলকাতার নিজাম প্যালেসে সিবিআই অফিসে হাজিরা দিতে বলা হয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই মঙ্গলবার সকাল থেকে আসানসোলের বরাকর, দূর্গাপুর ও কলকাতায় অমিতের বাড়ি ও অফিসে তল্লাশী চালায়। সেইসব জায়গা থেকে পাঁচটি কম্পিউটারের হার্ড ডিস্ক বাজেয়াপ্ত করেছে সিবিআই অফিসাররা। একই সঙ্গে ল্যাপটপও বাজেয়াপ্ত করা হয়েছে।

amit agarwal file photo


সিবিআই অফিসারদের আশা অমিতের বাড়ি ও অফিস থেকে পাওয়া হার্ড ডিস্ক ও ল্যাপটপে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে। হার্ড ডিস্ক ও ল্যাপটপ থেকে ডেটা রিকোভারি করার পরে, সেইসব তথ্য একটি ফরেনসিক ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হবে। অমিতের অফিসের কম্পিউটারে লালার থেকে কি পরিমাণ কয়লা কেনা হত এবং সেই পরিমাণ কয়লা কত দামে কেনা হতো সেইসব হিসাব রাখা হত বলে মনে করা হচ্ছে।

বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে দিল্লি থেকে গ্রেপ্তার করা হয়

ইতিমধ্যেই মঙ্গলবার ইডি কয়লা মামলায় বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে দিল্লি থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে সিবিআই কলকাতায় বেশ কয়েকবার বিকাশকে জিজ্ঞাসাবাদ করে। তদন্তকারীরা বিকাশের জবাবে সন্তুষ্ট হতে পারেননি। তারপর সে বেপাত্তা হয়ে যায়। মোবাইল ফোনের লোকেশান ট্র্যাক করে মঙ্গলবার বিকেলে দিল্লির এক আত্মীয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। বিকাশকে ৭ দিনের জন্য ইডি হেফাজতে নিয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই ও ইডির পাশাপাশি রাজ্য পুলিশের সিআইডি এই কয়লা পাচার মামলায় সমান্তরাল তদন্ত চালাচ্ছে। রাজ্যে অনুসন্ধান চলছে। এই মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার খোঁজ পাওয়া সম্ভব না হলেও তদন্তে বেশ কয়েকটি নাম উঠে এসেছে। তার মধ্যে রয়েছে তৃণমূল কংগ্রেস যুব নেতা বিনয় মিশ্রের নাম। এই বিনয় এখনও পলাতক। তার বিরুদ্ধে প্রকাশ্য পরোয়ানা জারি করা হয়েছে। বিনয়ের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করার জন্য ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে সিবিআই।

Leave a Reply