ASANSOLASANSOL-BURNPURBengali News

বার্নপুর হেল্পিং হ্যান্ডস ওয়েলফেয়ার সোসাইটির বার্ষিক সাধারণ সভা

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত, বার্ণপুর: আজ বার্নপুর মসজিদ রোড স্থিত সমাজসেবি সংস্থা বার্নপুর হেল্পিং হ্যান্ডস্ ওয়েলফেয়ার সোসাইটি-র ২য় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয় উর্দূ মিডিয়াম গার্লস স্কুলে । এই সাধারণ সভায় সংস্থার সাধারণ সদস্যরা অংশ গ্রহণ করেন । এই সমাজসেবি সংস্থাটি 2014 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। সেইল-ইসকো স্টিল প্ল্যান্ট, বার্নপুরের কিছু তরুণ কর্মী এই সমাজের অভাবী পশ্চাৎপদ শ্রেণীর জন্য কিছু ভাল কাজ করার জন্য উদ্যোগী হয়ে ছিলেন, তাদের সাথে এগিয়ে আসেন কারখানার কিছু প্রবীণ ও অভিজ্ঞ ব্যক্তিরা । তাঁরা এলাকার দরিদ্র জনগণ, বিশেষত তাদের বাচ্চাদের শিক্ষার জন্য সহায়তা করার জন্য এই সমাজসেবি সংস্থাটির সৃষ্টি করেন।

বিগত কয়েক বছর ধরে এই সংস্থা বার্নপুর তথা আসানসোল শিল্পাঞ্চলের বিভিন্ন জায়গায় বহু রকমের সমাজসেবা মূলক কাজ করে চলেছে যেমন বৃক্ষ রোপণ, শীতকালে কম্বল ও পুরনো বস্ত্র বিতরণ, নিঃশুল্ক টেলারিং শিক্ষা, সেলাই মেশিন বিতরণ । এর মধ্যে সব থেকে উল্লেখ যোগ্য কাজ হলো গত বছরে COVID পরিস্থিতি তে লক ডাউনের রেশনসামগ্রী বিতরণ ।

এদিন সভায় নতুন কমিটির মনোনয়ন করা হয় । বর্তমানে এই সংস্থার সম্পাদক হিসাবে বার্নপুরের বিশিষ্ট সমাজসেবি ও বার্নপুর বয়েস হাই স্কুলের লেকচারার কুদ্দুস খানের নাম প্রস্তাবিত হয় । সংযুক্ত সম্পাদক হন মহঃ কলিমুল্লাহ্ ও জৌহর আলী । সংস্থার সভাপতির নাম প্রস্তাবিত হয় মহঃ কাইসারের । সহ- সভাপতি হন নাসিম আলম ও মহঃ ইস্তেখার । কোষাধক্ষ্য নাভেদ আলম ও সহকারী কোষাধক্ষ্য মহঃ সিকন্দর । এছাড়াও এক্সুকিউটিভ কমিটির সদস্য হিসাবে মহঃ নাজমুর রহমান, মহঃ সালিম, সেখ সাদীক, মীর মুসাররফ্ আলী, সেখ রবিউল হক, তামিজুদ্দীন, সুকুর আলী, জাভেদ আখতার, মোঘীস এহসান প্রমুখরা মনোনীত হয় ।

বিদায়ী সম্পাদক মহঃ নাজমুর রহমান সংস্থার নব গঠিত কমিটির সকল সদস্যদের শুভেচ্ছা জানান এবং সংস্থার সার্বিক উন্নতির কামনা করেন ।
নব মনোনীত সম্পাদক কুদ্দুস খান সংস্থার সকল সদস্যদের এগিয়ে এসে সংস্থার পক্ষ থেকে নেওয়া সব রকমের সেবামুলক কর্মে সক্রিয় ভাবে অংশগ্রহণের জন্যে আহ্বান করেন ।

Leave a Reply