ASANSOLBengali News

আসানসোল উত্তরে তৃনমুলের প্রাক্তন ছাত্রনেতা মিমের প্রার্থী

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ১ এপ্রিলঃ এক সময়ের তৃনমুল কংগ্রেসের ছাত্র নেতা দানিশ আজিজ এবার আসানসোল উত্তর বিধানসভায় মিমের প্রার্থী। বৃহস্পতিবার দুপুরে আসানসোলের জিটি রোডের পুরনো রামকৃষ্ণ মিশন মোড় সংলগ্ন একটি হোটেলে এক সাংবাদিক সম্মেলনে দানিশ আজিজ নিজের প্রার্থী হওয়ার কথা জানান।


প্রসঙ্গতঃ মাস খানেক আগে আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি, পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি দল বদলে বিজেপিতে যোগদান করেন। বিজেপি তাকে তার পুরনো কেন্দ্র পান্ডবেশ্বরের দলের টিকিট দিয়েছে। যখন জিতেন্দ্র তেওয়ারি তৃণমূল কংগ্রেসে ছিলেন এই দানিশ আজিজকে তার পাশে দেখা যেতো। দানিশ তার অন্যতম ঘনিষ্ঠ ছিলেন।

সেই দানিশ এবারের নির্বাচনে আসানসোল উত্তরে মিমের প্রার্থী হওয়ায় রাজনৈতিক চাপান উতর শুরু হয়েছে। আসানসোল উত্তর বিধান সভা কেন্দ্র থেকে এবারেও তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক।


এদিনের সাংবাদিক সম্মেলনে দানিশ বলেন, জিতেন্দ্র তেওয়ারির নাম না করে বলেন, যে নেতার সঙ্গে একটা দল করতাম তিনি আচমকাই কিছু কারণ দেখিয়ে অন্য দলে চলে গেলেন। সেখানে তো আমার যাওয়া সম্ভব নয়। তাই নিজের গনতান্ত্রিক অধিকার ঠিক রাখতে একটা অন্য দলে যোগ দিলাম। সেই দল আমাকে প্রার্থী হতে বললো, তাই হলাম। আশা করি, মানুষের সাড়া পাবো। জিতেন্দ্র তেওয়ারি অবশ্য এই নিয়ে কোন মন্তব্য করতে চাননি। দানিশ আজিজ আগামী ৬ মার্চ এই পশ্চিম বর্ধমান জেলার মিমের একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেবেন বলে জানা গেছে।

Leave a Reply