Bengali NewsDURGAPURPoliticsPOLL 2021

বাংলা দখল করতে গিয়ে রাজ্যকে করোনা সঙ্কটের মুখে ফেলে হয়েছে, দুর্গাপুরের সাংবাদিক সম্মেলন থেকে নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দূর্গাপুর, ২৩ এপ্রিলঃ করোনার গ্রাফ উর্ধ্বমুখী হওয়ায় বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার পরে বড় জনসভায় নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। সেই কারণে শুক্রবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পশ্চিম বর্ধমান জেলায় পূর্ব নির্ধারিত জনসভা বাতিল করা হয়।


তার পরিবর্তে শুক্রবার দুপুরে দূর্গাপুরের একটি সাংবাদিক সম্মেলন ডেকে সেখান থেকে দেশ তথা রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতির জন্য কেন্দ্র সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের সাংবাদিক সম্মেলনে তিনি দাবি করেন, বাংলা দখল করতে গিয়ে রাজ্যকে করোনা সঙ্কটের মুখে ফেলে দেওয়া হয়েছে। কারণ বিশ্লেষণ করতে গিয়ে তিনি বলেন বিজেপির হেভিওয়েট নেতা ও মন্ত্রীদের ভোটের প্রচারের ব্যবস্থার জন্য রাজ্যে প্রায় ২ লক্ষ বহিরাগতকে ঢোকানো হয়েছে। যাদের কারোর কোন করোনা পরীক্ষা করানো হয়নি। পাশাপাশি ভোটের জন্য আরও প্রায় ২ লক্ষ কেন্দ্রীয় বাহিনী এসেছে বাংলায়। তারাও বাইরে থেকে এসেছে।


এর পাশাপাশি বাকি তিন দফা ভোট একসাথে করার আবেদনে সাড়া না দেওয়ায় এদিন নির্বাচন কমিশনকেও দুষেছেন তৃনমুল কংগ্রেসের সুপ্রিমো। তিনি বলেন, বর্তমান করোনা পরিস্থিতির কথা ভেবে শেষ তিনদফা ভোট এক সঙ্গে করলে কি ক্ষতি হতো? কিন্তু সেটা করা হলো না। কারণ নির্বাচন কমিশন বিজেপির কথায় চলে।

এদিন দেশের বর্তমান সঙ্কটজনক অবস্থার জন্য কেন্দ্র সরকারের অবহেলাকে দায়ী করেন মুখ্যমন্ত্রী। নরেন্দ্র মোদিকে তোপ দেগে তিনি বলেন, শুধু ভাষণ দিলে তো হবে না। সময় মতো সব ব্যবস্থা নিতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু আগেই ওষুধ ও অক্সিজেন মজুত রাখার জন্য দেশকে সতর্ক করেছিল। কিন্তু তা সত্ত্বেও গত ৬ মাস ধরে করোনা মোকাবিলার জন্য কোন রকম পরিকল্পনা নেওয়া হয়নি। কোনও বৈঠকে রাজ্যগুলিকে সে বিষয়ে জানানোও হয়নি। পাশাপাশি, রাজ্যের অক্সিজেনের সেল উত্তরপ্রদেশে পাঠিয়ে দেওয়া হচ্ছে বলেও এদিন অভিযোগ করেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো। তবে রাজ্যের বর্তমান কোভিড পরিস্থিতি রাজ্য সরকার সামলে নেবে বেলও আশ্বাস দেন তিনি।
অন্যদিকে করোনা নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর এদিনের বৈঠক তাকে ডাকা হয়নি বলে অভিযোগ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

এদিনের সাংবাদিক সম্মেলনের শুরুতেই তার সমস্ত সভা বাতিলের কথা উল্লেখ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কমিশনের নির্দেশিকা মেনে সমস্ত সভা বাতিল করতে হয়েছে। তবে যে সব জায়গায় সভা বাতিল হয়েছে ভোটপর্ব মিটে গেলে সেখানে গিয়ে সেখানকার মানুষের সঙ্গে দেখা করে আসবেন বলে তিনি জানান।

এদিনের বৈঠকে জেলার ৯টি বিধান সভা ৯জন দলীয় প্রার্থীদের ভোট দিয়ে জেতানোর আহ্বান জানান তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো। পাশাপাশি বলেন, নিজের ভোটটা অবশ্যই দেবেন। ভোটার তালিকায় নাম থাকলে এনআরসি, সিএএ সংক্রান্ত বিষয়ে রাজ্য আপনাদের নিরাপত্তা দিতে পারবে। এদিনের সাংবাদিক সম্মেলনে তৃণমূল কংগ্রেসের সঙ্গে জেলার দলীয় প্রার্থীদের সঙ্গে নেতৃত্ব উপস্থিত ছিলেন।

Leave a Reply