ASANSOLBengali News

মানুষের পাশে কিভাবে সারাদিন থাকতে হয় এটা দিদির কাছ থেকেই প্রথম দিন থেকে শিখেছি : মলয় ঘটক

শিল্পাঞ্চলে তৃণমূলের বিভিন্ন স্তরের কর্মীদের মধ্যে উচ্ছাস

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য।আসানসোল । মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় তৃতীয়বারের জন্য পূর্ণমন্ত্রী রূপে পশ্চিম বর্ধমান জেলার থেকে একমাত্র আসানসোল উত্তর কেন্দ্রের বিধায়ক মলয় ঘটকের নাম ঘোষণা হয়েছে। এই ঘোষণার সাথে সাথেই সমগ্র আসানসোল-দুর্গাপুর শিল্পাঞ্চলে তৃণমূলের বিভিন্ন স্তরের কর্মীদের মধ্যে যথেষ্ট উচ্ছাস দেখা দিয়েছে।

এই ঘোষণার পর তার প্রতিক্রিয়া দিতে গিয়ে মলয় বাবু জানিয়েছেন দিদি আমার উপর যে বিশ্বাস এবং আস্থা রেখেছেন এবং তার জন্য আমি কৃতজ্ঞ। আমাকে যে দায়িত্ব দেয়া হবে তা আমি সম্পূর্ণভাবে পালন করার চেষ্টা করব। মানুষের পাশে কিভাবে সারাদিন থাকতে হয় এটা দিদির কাছ থেকেই প্রথম দিন থেকে শিখেছি বলে তিনি জানান।

তৃণমূল কংগ্রেস জন্মের সময় থেকে আসানসোল শিল্পাঞ্চলে মলয় ঘটক প্রথম ব্যক্তি যিনি এই দলে থেজে কাঁধে দায়িত্ব নিয়েছিলেন। শুধু তাই নয় সংগঠনকে ধীরে ধীরে তৈরী করেছিলেন। তারপর ২০১১ থেকে ২০২১ পরপর তিনবার তিনি আসানসোল থেকে বিপুল ভোটে জয়ী হলেন। তিনি মন্ত্রী হবার পর এবং তৃণমূল এরাজ্যে ক্ষমতায় আসার পর আসানসোল-দুর্গাপুর নিয়ে পৃথক জেলা গঠন হয়েছে। তৈরি হয়েছে নতুন পুলিশ কমিশনারেট। একইসঙ্গে জেলা হাসপাতাল তৈরি হয়েছে, সুপারস্পেশালিটি হাসপাতাল তৈরি হয়েছে।

মুখ্যমন্ত্রী কাজী নজরুল বিশ্ববিদ্যালয় তৈরি হয়েছে এবং আইন মন্ত্রী হিসেবে আসানসোলে ফাস্টট্রাক কোর্ট, সি বি আই কোর্ট এবং শ্রমদপ্তর এর গুরুত্বপূর্ণ বেশকিছু অফিস এখানে তৈরি করা হয়েছে ।এমনকি কনজিউমার ফোরাম এর জন্য একটি উচ্চ আদালত আসানসোলে তার নেতৃত্বেই তৈরি হয়েছে। মানুষের আশা নিশ্চয়ই এমন একজন মন্ত্রীর হাত ধরে এবং সরকারের সদিচ্ছাতে আসানসোল দুর্গাপুর শিল্পাঞ্চলে আগামী দিনে আরও বেশকিছু গুরুত্বপূর্ণ কাজ হবে।

Leave a Reply