ASANSOL

চিকিৎসায় গাফিলতির অভিযোগ এক করোনা রোগীর মৃত্যু, বিক্ষোভ বেসরকারি হাসপাতালে

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল । চিকিৎসায় গাফিলতির অভিযোগ এক করোনা রোগীর মৃত্যু হয়েছে এমন অভিযোগ তুলে সোমবার সকাল থেকে বেশ কিছুক্ষন ধরে মৃতর পরিজন এবং সেই অঞ্চলের বাসিন্দারা বিক্ষোভ দেখান আসানসোলের বিবেকানন্দর স্মরণীয় এক বেসরকারি হাসপাতালে।

অভিযোগ গত দোসরা মে শাকতরিয়ার বাসিন্দা রিতা বাউরি  কোভিড সন্দেহজনক হওয়ায় তাকে ভর্তি করা হয় আসানসোলের বিবেকানন্দ সারণির উপর এক বেসরকারি হাসপাতালে ।এরপর তার করোনা পরীক্ষা করে দেখা যায় পজেটিভ ।তাকে আইসিইউতে চিকিৎসা করা হয় এবং সুস্থ হওয়ার পর তাকে পরীক্ষা করে আবার নেগেটিভ হয়। হাসপাতাল কর্তৃপক্ষ সাধারণ বেড়ে তাকে পাঠিয়ে দেন। সাধারণ বেড়ে থাকাকালীন তার আবার অসুস্থতা বেড়ে যাওয়ায় পরীক্ষা করে দেখা যায় পজিটিভ হয়েছে। সেই অবস্থায় তাকে হাসপাতালে চিকিৎসকরা আইসিইউ ফেরত পাঠান। রবিবার সেখানেই তার মৃত্যু হয় বলে জানা যায়।

তার ভাই উত্তম বাউরী অভিযোগ করেন হাসপাতালের মধ্যেই  নেগেটিভ রুগি কি ভাবে পজেটিভ হলো।  ভুল চিকিৎসার জন্য আমার দিদি মারা গেছে বলে তিনি দাবি করেন। এই মৃত্যুর খবর পেয়ে শাকতরিয়া থেকে তাদের পরিচিত বহু মানুষেরা ঐ  হাসপাতালে এসে ব্যাপক বিক্ষোভ শুরু করেন। তোরা ঘটনার তদন্ত চেয়ে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের দাবি তোলেন। সোমবার সকাল থেকে বিক্ষোভ সামাল দিতে পুলিশ আসে। উত্তম বাউরী দাবি করেন তারা আন্দোলন করে হয়তো তার দিদিকে আর ফেরাতে পারবেন না। কিন্তু ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা আর না ঘটে তার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতেই হবে এবং প্রশাসনকে দেখতে হবে।

অন্যদিকে ঐ হাসপাতালে এক মুখপাত্র বলেন এখানে তিনি ভর্তি হয়েছিলেন এবং তার পজেটিভ ছিল ।পরে তিনি  নেগেটিভ হওয়ার পর তাকে সাধারণ বেড়ে পাঠানো হয় এবং আবার বিভিন্ন পরীক্ষার মাধ্যমে যখন জানতে পারা যায় তার  পজিটিভ হয়েছে তখন তাকে করোনা আই সি ইউ তে পাঠানো হয় ।সেখানে তিনি মারা গেছেন। কোনও ভুল চিকিৎসা হয়েছে বলে ডাক্তাররা মনে করেন না। বিক্ষোভকারীদের আমরা সব দিক থেকে সবকিছু বুঝিয়ে দিয়েছি।

Leave a Reply