ASANSOL

রাজ্য পুলিশের এডিজি পদের ৭ আধিকারিকের রদবদল

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : নির্বাচন-পরবর্তী সময়ে রাজ্য পুলিশে বড়সড় রদবদল৷ সিআইডি-র শীর্ষ পদ থেকে সরানো হল অনুজ শর্মাকে। কলকাতার পুলিশ কমিশনার পদ থেকে সরানোর পরে সিআইডির দায়িত্ব দেওয়া হয়েছিল অনুজ শর্মাকে। এডিজি সিআইডি পদ থেকে বদলি তাঁকে কো হল এ ডিজি আইজিপি এপি৷

নবান্ন থেকে জারি করা নির্দেশিকা অনুযায়ী, সরানো হল এডিজি-আইজিপি, ওয়েলফেয়ার রণবীর কুমারকে। তাঁর জায়গায় আনা হচ্ছে এডিজি (টেলিকমিউনিকেশন) নিত্তরঞ্জন রমেশ বাবুকে৷ সরানো হচ্ছে আইপিএস ডঃ দেবাশিস রায়কে। এছাড়াও বদলি করা হচ্ছে অজয় মুকুন্দ রানাডেকে এডিজি আইজিপি ট্রেনিং পদ থেকে পাঠানো হল এডভাইজার সিকিউরিটি এন্ড ভিজিলেন্স ডব্লিউ বি এস ই ডি সি এল। আর শিবকুমারকে বদলি করা হল এ ডিজি আইজিপি পদ থেকে বদলি করা হল এ ডিজি আই জিপি II পদে। এদিকে, অতিরিক্ত  দায়িত্বে এলেন জ্ঞানবন্ত সিং। রাজ্যের সিকিউরিটি ডিরেক্টর পদে কর্মরত রয়েছেন জ্ঞানবন্ত সিং।  উল্লেখ্য, কয়লা পাচারকাণ্ডের তদন্তে এবার আইপিএস জ্ঞানবন্ত সিং কে তলব করল সিবিআই (CBI)।

উল্লেখযোগ্যভাবে
ভোট মিটতেই পুলিশ দপ্তরে রদবদলে তৎপর হয়েছিলেন মুখ্যমন্ত্রী । রাজ্য পুলিশের আরও একাধিক পদে ইতিমধ্যেই বদল আনা হয়েছে। সরিয়ে দেওয়া হয়েছে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক স্মিতা পাণ্ডেকে৷ তাঁকে নিয়োগ করা হয়েছে ওয়েবেলের ম্যানেজিং ডিরেক্টর পদে। পুরুলিয়ার জেলাশাসক অভিজিৎ মুখোপাধ্যায়কে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানো হয়েছে। বদলে ওই পদে পুনর্বহাল করা হয় মুখ্যমন্ত্রীর আস্থাভাজন রাহুল মজুমদারকে। এছাড়াও ভোটের মুখে ডিজি-কে বদলের আগে এডিজি আইন-শৃঙ্খলা জাভেদ শামিমকে পদ থেকে সরানো হয়। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয় সি জগমোহনকে। মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই মমতা বন্দ্যোপাধ্যায় পুরানো ডিজি ও এডিজি-কে ফেরান  তাঁদের পুরোনো পদে।

Leave a Reply