PoliticsWest Bengal

সিআইডি হানা BJP সাংসদ অর্জুন সিং-এর বাড়িতে,নোটিশ টাঙিয়ে দিল,দুর্নীতির অভিযোগ

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত:
রাজ্য রাজনীতিতে ফের নতুন মোড় !
রাজ্যের চার হেভিওয়েট তৃণমূল নেতাকে ইতিমধ্যেই সোমবার গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই ( CBI) । এবার রাজ্য বিজেপির হেভিওয়েট নেতা অর্জুন সিং-এর বাড়িতে পৌঁছল রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি ( CID) । কিন্তু অর্জুন সিং ওই সময় বাড়িতে ছিলেন না। তাই কিছুক্ষন অপেক্ষা করেন সিআইডি টিম। এরপর নোটিশ টাঙিয়ে ফেরৎ চলে যায় সিআইডি অফিসারের ওই দলটি ।

Arjun Singh file photo

স্থানীয় সূত্র মারফত প্রাপ্ত তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টা নাগাদ রাজ্য গোয়েন্দা সংস্থার একটি দল বিজেপি সাংসদ অর্জুন সিং-এর জগদ্দলের মেঘনা মোড়ে অবস্থিত মজদুর ভবনে পৌঁছয় । কিন্তু সেখানে সাংসদ না থাকায় তারা প্রায় এক ঘণ্টা অপেক্ষা করেন । এরপরও বিজেপি নেতা বাড়ি না ফেরায় ভবানিভবনের তরফে মজদুর ভবনের দেওয়ালে নোটিশ সেঁটে দিয়ে চলে যান । ওই নোটিশে বলা হয়েছে, অর্জুন সিং যেন দ্রুত ভবানীভবনে দেখা করেন ।

বস্তুত উল্লেখ্য, সোমবার নারদা কাণ্ডে সিবিআই গ্রেপ্তার করেছে 3 তৃণমূল নেতা যাদের মধ্যে রাজ্যের ২ ক্যাবিনেট মন্ত্রী, ১ বিধায়ক এবং ১ প্রাক্তন মেয়র তথা বিধায়ক । জেলের মধ্যে অসুস্থ বোধ করার পর সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে এসএসকেএম-এ নিয়ে যাওয়া হয়। তারা বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ।

আবার এদিকে মন্ত্রী ফিরহাদ হাকিম রয়েছেন জেল হাসপাতালে । এই চার নেতার জামিন পাওয়া নিয়ে শাসক দল যখন রীতিমত ব্যস্ত। আর ঠিক সেই সময় ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়িতে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি র হানা দেওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

হঠাৎ অর্জুন সিং-এর বাড়িতে সিআইডি হানা দেওয়ার নেপথ্যে কি কারণ রয়েছে সেটির উত্তর খুঁজতে গেলে অন্য এক সুত্রের থেকে পাওয়া খবরের সঙ্গে যোগসূত্র স্থাপন করা যায়। ওই সূত্র অনুযায়ী খবর এক সময় ভাটপাড়া সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান ছিলেন অর্জুন। সেই সময় সেই সমবায় ব্যাংকে ১৩২ কোটি টাকার দুর্নীতির অভিযোগ হয় । সেখানে নাম জড়িয়ে যায় অর্জুন সিং এর । গত বছর, হুগলির তেলিনিপাড়া গোষ্ঠী সংঘর্ষের সময় এই মামলায় সিআইডি দপ্তর থেকে তলব করা হয় বিজেপি সাংসদ অর্জুন সিংকে । আর্থিক দুর্নীতি ছাড়াও তেলিনিপাড়া গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় তাঁর নাম যুক্ত করা হয়।

সিবিআই মারফত শাসক দলের চার নেতা মন্ত্রী যখন জেল হেপাজতে, ঠিক সেই সময় বিজেপি নেতার বাড়িতে সিআইডি হানা বেশ তাৎপর্যপূর্ণ হিসেবে দেখছে ওয়াকিবহাল মহল । রাজনৈতিক মহল তাকিয়ে রয়েছে অর্জুন সিং এর খোঁজে সি আই ডি এর হাজির হওয়ার পর নোটিশ টাঙানো কে কিভাবে মোকাবিলা করেন সাংসদ অর্জুন।

Leave a Reply