ASANSOLASANSOL-BURNPUR

আসানসোলে মাদক চোরাচালানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ, পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি এবং প্রদর্শন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : “ওয়ার্ল্ড নো টোব্যাকো ডে” উপলক্ষে আসানসোল তামাকজাত দ্রব্যের ব্যাবহার বর্জনের কথা বলা ছাড়াও শিল্পাঞ্চলে অবৈধ এবং নিষিদ্ধ মাদক কারবারি বন্ধ করে সুস্থ সমাজ গড়ে তোলার লক্ষ্যে বার্নপুর গুরুদ্বারা প্রবন্ধক কমিটি আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার অজয় কুমার ঠাকুরের কাছে একটি অভিযোগপত্র ও স্মারকলিপি দেন। স্মারকলিপি এবং অভিযোগ পত্র দেওয়ার পর বার্নপুর গুরুদ্বারা প্রবন্ধ কমিটির পক্ষ থেকে আসানসোল পুলিশ লাইন এর কাছে ভগৎ সিং মোড়ে শহীদ ভগৎ সিং এর মূর্তির নিচে তারা প্রদর্শন করেন।

ওই সময় গুরুদ্বারা প্রবন্ধক কমিটির জেনারেল সেক্রেটারি সুরিন্দর সিং বলেন, আসানসোল শিল্পাঞ্চলের বিভিন্ন জায়গায় তামাকজাত দ্রব্য ছাড়াও নিষিদ্ধ মাদকের ব্যবহার বেড়ে গিয়েছে। সিটি অবিলম্বে বন্ধ করতে পুলিশ প্রশাসন এবং পুলিশ কমিশনার হিসেবে তিনি নিজে যাতে উদ্যোগ নেন। তাদের পুলিশ কমিশনারের কাছে দেওয়া ওই চিঠিতে ময়না(লাডু) এবং তার জামাই পিন্টু নামক দুইজনের নামে অভিযোগ করে বলা হয় যে ওই দুই ব্যক্তি লছিপুর নিষিদ্ধপল্লি ( Lachipur Redlight Area) থেকে মাদক নিয়ে আসানসোল এবং বার্নপুর শিল্পাঞ্চলে সেই মাদক সরবরাহ করে। স্মাক, চরস, হাশিশ প্রভৃতি মাদক সরবরাহ করে বানপুর এর রাম বাঁধ, ধ্রুব ডাঙ্গা, নরসিংহ বাঁধ প্রভৃতি জায়গায় যুব সমাজকে অন্ধকার ভবিষ্যতের দিকে ঠেলে নিয়ে যাওয়া হচ্ছে। বলা হয় এর আগে হীরাপুর থানায় এ ব্যাপারে অভিযোগ করা হলেও পুলিশ কোনভাবেই কর্ণপাত করেনি এ বিষয়ে। ওই চিঠির মাধ্যমে চোরাচালানের সাথে যুক্ত ওই ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও অনুরোধ করা হয়।
এছাড়া সোমবার থেকেই গুরুদ্বারা প্রবন্ধক কমিটির তরফে তামাকজাত দ্রব্যের ব্যবহার এবং মাদকবিরোধী জনসচেতনতা অভিযান শুরু করার কথাও বলেন সুরিন্দর সিং। ওই সময় উপস্থিত ছিলেন গুরুদ্বারা প্রবন্ধক কমিটির প্রেসিডেন্ট (প্রধান) মনমোহন সিং, এছাড়া যশবন্ত সিং, চরণজিত সিং, মালকিত সিং, নারায়ণ সিং প্রমুখ।

পুলিশ কমিশনারকে স্মারকলিপি ও অভিযোগপত্র জমা দেওয়ার পর গুরুদ্বারা প্রবন্ধক কমিটির পক্ষ থেকে ভগৎ সিং মোড়ে শহীদ ভগৎ সিং এর মূর্তির নিচে তারা প্রদর্শন করে সুস্থ সমাজ গড়ার লক্ষ্যে মাদক এবং তামাকজাত দ্রব্য বর্জনের কথা বলেন।

read also Lockdown में खुदरा व्यापारियों को दी राहत

read also : राजनीति नहीं करूंगा : कृष्णा प्रसाद 

Leave a Reply